শনিবার,১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং,১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৪১
হাবিবুলকে ছাড়িয়ে নেতৃত্ব দেয়ার রেকর্ড মাশরাফির সেনাবাহিনী মাঠে নামবে ২৪ ডিসেম্বর পার্বতীপুর মুক্ত দিবস ১৫ ডিসেম্বর পার্বতীপুরে আলহাজ্ব আমিনুল ইসলাম বৃত্তি প্রকল্পের বাছাই পরীক্ষা অনুষ্ঠিত জয়পুরহাট হানাদার মুক্ত দিবস আজ আজ শহীদ বুদ্ধিজীবী দিবস বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

কুবির ভর্তি পরীক্ষা কাল থেকে

10 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার থেকে। তিনটি ইউনিটের মধ্যে ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল শুক্রবার। আগামী শনিবার অনুষ্ঠিত হবে ‘সি’ ইউনিটের পরীক্ষা।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। গত ৩১ জানুয়ারি নতুন উপাচার্য অধ্যাপক ড.এমরান কবির চৌধুরী যোগদান করে তাঁর প্রথম কার্যদিবসেই ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করেন।

আগামীকাল শুক্রবার সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার জানান,ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়সহ ১৭টি শিক্ষাপ্রতিষ্ঠানকে পরীক্ষার কেন্দ্র করা হয়েছে। বাকি কেন্দ্রগুলো বিশ্ববিদ্যালয় সংলগ্ন কোটবাড়ি এলাকা ও কুমিল্লা শহরে অবস্থিত। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষায় শৃঙ্খলা রক্ষার জন্য পাঁচজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এ ছাড়া পরীক্ষাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ হবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচ। গত বছরের ১৭ ও ১৮ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয়ের অস্থিতিশীল পরিস্থিতির কারণে গত ৬ নভেম্বর তা স্থগিত করা হয়।

এবার প্রতি আসনের বিপরীতে লড়বে ৫৩ জন শিক্ষার্থী। ছয় টি অনুষদের অধীনে মোট এক হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৫৪ হাজার ৮০৯ জন শিক্ষার্থী।ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট http://www.cou.ac.bd এবং ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ নম্বরে ফোন করে জানা যাবে।সূত্র: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ