বৃহস্পতিবার,১৯শে অক্টোবর, ২০১৭ ইং,৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:০৮

গাইবান্ধায় শেখ রাসেলের জন্মদিন পালিত সাঘাটায় সিএনজি চালককে হত্যা গোবিন্দগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মা-সমাবেশ অনুষ্ঠিত সুন্দরগঞ্জে ৬ জুয়াড়ির কারাদন্ড পলাশবাড়ী ইউপি চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানের পুনরায় দায়িত্ব গ্রহণ পঞ্চগড়ে সড়ক দূর্ঘটনায় ৫ম শ্রেণীর স্কুল ছাত্রীর মৃত্যু: মহাসড়ক অবরোধ বাগমারায় শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শ্রীপুর ছাত্রলীগের সভা

কুবিতে ১ আসনের বিপরীতে ৫৩ জন শিক্ষার্থী

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে  স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তিতে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৫৩ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা নিয়ে গঠিত কারিগরি কমিটির প্রধান এবং তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের সভাপতি দুলাল চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেন।

গত ৭ সেপ্টেম্বর থেকে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে শুরু হয়। ৩০ সেপ্টেম্বর আবেদনের সময়সীমা শেষ হলেও তা বাড়িয়ে ১০ অক্টোবর পর্যন্ত করা হয়।

আগামী ১৭ নভেম্বর (শুক্রবার) সকালে ‘এ’ ইউনিট এবং বিকেলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৮ নভেম্বর শনিবার সকালে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ শিক্ষাবর্ষে ছয়টি অনুষদের অধীনে মোট এক হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৫৪ হাজার ৮০৯ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) সাতটি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৩ হাজার ৬২৫টি। ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ১৯ হাজার ৩৭২ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১১ হাজার ৮১২ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  www.cou.ac.bd  এবং হেল্প লাইন ০১৫৫৭৩৩০৩৮১-তে জানা যাবে।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

Uncategorized বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ