বুধবার,২২শে নভেম্বর, ২০১৭ ইং,৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৩৫
আপনার NID ব্যবহার করে মোট কতগুলো সিমকার্ড কেনা হয়েছে, জানেন কি? জেনে নিন ‘দুধের মতো’ সাদা কুমির, রহস্য কী? লেবাননে ফিরেছেন পদত্যাগের ঘোষণা দেওয়া হারিরি সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে দস্যু গামা’ নিহত আমেরিকান দূতাবাস বৃহস্পতিবার বন্ধ থাকবে ফুড পান্ডায় ব্র্যান্ড প্রোমোটোর ও এরিয়া ম্যানেজার প্রয়োজন বাগেরাহাটে ১হাজার পিচ ইয়াবা সহ আটক-২

কুবিতে উপাচার্য বিরোধী আন্দোলন অব্যাহত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো.আলী আশরাফের পদত্যাগসহ ১৪ দফা দাবিতে দ্বিতীয় দিনের কর্মসূচি অব্যাহত রেখেছে শিক্ষক সমিতি।

গতকাল মঙ্গলবারও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন উপাচার্য বিরোধী আন্দোলনকারীরা।

চলতি বছরের শুরু থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য বিরোধী আন্দোলনে উত্তপ্ত ক্যাম্পাস। তবে এ সপ্তাহে আন্দোলন বড় আকার ধারণ করতে শুরু করেছে।

এর আগে গত সোমবার উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এ ছাড়া আলোচনায় বসার জন্য কয়েক দফা সময় দিয়ে তা বতিল করায় বিকেলে উপাচার্যের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন শিক্ষক নেতারা।

এদিকে, গত তিন দিন ধরে কার্যালয়ে আসছেন না উপাচার্য ড. মো. আলী আশরাফ।

জানা যায়, উপাচার্যের বিরুদ্ধে নিয়োগে বাণিজ্য, আত্মীয়করণ, বিচারহীনতার সংস্কৃতি চালু, আর্থিক দুর্নীতির অভিযোগ আছে। নিয়মবর্হিভূতভাবে প্রতি মাসে নিয়মিত ১৫ হাজার ২৯৮ টাকা ডেপুটেশন ভাতা, স্যান্ধকালীন এমবিএ (ইএমবিএ) প্রোগ্রাম থেকে অর্ডিন্যান্স বর্হিভূতভাবে ২৫ হাজার টাকা, গাড়ির জন্য বরাদ্দকৃত জ্বালানির বাইরে অতিরিক্ত ১০ হাজার টাকা, ভারপ্রাপ্ত ডীন হিসেবে বিধিবর্হিভূতভাবে দায়িত্ব ভাতা নেওয়ার বিচারসহ ১৪ দফা দাবিতে উপাচার্য বিরোধী আন্দোলনে নেমেছেন শিক্ষকরা।

আন্দোলনের নেতৃত্বে থাকা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, উপাচার্য শিক্ষকদের সঙ্গে আলোচনা করবেন বলেও তিন দিন ধরে কালক্ষেপণ করেছেন। উপাচার্য বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির রাজত্ব কায়েম করেছেন। উপাচার্যকে কার্যালয়ে প্রবেশ করতে দেওয়া হবে না উল্লেখ করে তিনি উপাচার্যের পদত্যাগ ও বিচার দাবি করেন।

সার্বিক বিষয় জানতে উপাচার্য অধ্যাপক ড.আলী আশরাফের মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হলেও তাঁর সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ