শনিবার,১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং,১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৮
নেতা নয়, সেবক হতে চাই: শেখ তন্ময় ভোটকক্ষে সাংবাদিকরা যা করতে পারবেন, যা পারবেন না ফখর উদ্দিন মোহাম্মদ স্বপনের শেরে-বাংলা পদক লাভ ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু মুক্তিযোদ্ধাদের জন্য কলমাকান্দা ইউএনও’র অনন্য নজির জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত, থাকবে চার স্তরের নিরাপত্তা বলয় ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রাখার আশাবাদ প্রধানমন্ত্রীর

কাশি কমাতে আদার তিন ব্যবহার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঠান্ডা-কাশির সঙ্গে আমরা সবাই পরিচিত। এ সমস্যায় ছোট থেকে বড় সবাই ভোগে। ভাইরাল ইনফেকশন, অ্যালার্জি, ঠান্ডা আবহাওয়া, ধূমপান ইত্যাদি কাশি তৈরির কিছু কারণ। জানেন কি কাশি কমাতে আদা খুব উপকারী? হ্যাঁ, বিশেষজ্ঞরা এমনটাই বলেন।

২০১৩ সালে অ্যানসিয়েন্ট সায়েন্স অব লাইফ জার্নালে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, আদার মধ্যে রয়েছে ফাঙ্গাসরোধী, প্রধাহরোধী ও কাশি কমানোর উপাদান। তাই কাশি কমাতে আদা ব্যবহার করতে পারেন।

স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট টপ টেন হোম রেমেডি প্রকাশ করেছে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন।

কাশি কমাতে কীভাবে আদা ব্যবহার করবেন?

১. সামান্য আদা কুচি করে নিন। এবার একটি পাত্রে এক কাপ পানি নিন। এর মধ্যে কুচি করা আদা দিয়ে সিদ্ধ করুন। এই পানীয় দিনে তিন থেকে চারবার পান করুন।

২. এক টেবিল চামচ আদার রস ও এক টেবিল চামচ কাঁচা মধু মেশান। দিনে দুবার এই মিশ্রণ পান করুন।

৩. এ ছাড়া এক টেবিল চামচ আদা, এক টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল চামচ পেঁয়াজের রস একসঙ্গে মেশান। দিনে দুই থেকে তিনবার মিশ্রণটি পান করুন।

তবে যেকোনো খাবার নিয়মিত খাওয়ার আগে শরীরের অবস্থা বুঝে আপনার চিকিৎসকের পরামর্শ নিয়ে নিন।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ