সোমবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:০৬
ছাতকে ইউপি উপ-নির্বাচনে নৌকার প্রচারপত্র বিতরণ প্রেমিককে বটি দিয়ে কুপিয়ে হত্যা করে সবিতা ছাতকের জাউয়ায় র‌্যাবের হাতে দু’মাদক বিক্রেতা আটক পান চাষে লাভবান পলাশবাড়ীরর কৃষক আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই, বড় বিনিয়োগ আশা “জলঢাকায় পুনরায় ভাইস চেয়ারম্যানের জন্য গনসংযোগে রিভা আমজাদ” ডোমারে উপজেলা নির্বাচনে মুক্তিযোদ্ধা নুরননবীর পক্ষে গণসংযোগে সাবেক এমপি ড. হামিদা বানু শোভা।

কাশি কমাতে আদার তিন ব্যবহার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঠান্ডা-কাশির সঙ্গে আমরা সবাই পরিচিত। এ সমস্যায় ছোট থেকে বড় সবাই ভোগে। ভাইরাল ইনফেকশন, অ্যালার্জি, ঠান্ডা আবহাওয়া, ধূমপান ইত্যাদি কাশি তৈরির কিছু কারণ। জানেন কি কাশি কমাতে আদা খুব উপকারী? হ্যাঁ, বিশেষজ্ঞরা এমনটাই বলেন।

২০১৩ সালে অ্যানসিয়েন্ট সায়েন্স অব লাইফ জার্নালে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, আদার মধ্যে রয়েছে ফাঙ্গাসরোধী, প্রধাহরোধী ও কাশি কমানোর উপাদান। তাই কাশি কমাতে আদা ব্যবহার করতে পারেন।

স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট টপ টেন হোম রেমেডি প্রকাশ করেছে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন।

কাশি কমাতে কীভাবে আদা ব্যবহার করবেন?

১. সামান্য আদা কুচি করে নিন। এবার একটি পাত্রে এক কাপ পানি নিন। এর মধ্যে কুচি করা আদা দিয়ে সিদ্ধ করুন। এই পানীয় দিনে তিন থেকে চারবার পান করুন।

২. এক টেবিল চামচ আদার রস ও এক টেবিল চামচ কাঁচা মধু মেশান। দিনে দুবার এই মিশ্রণ পান করুন।

৩. এ ছাড়া এক টেবিল চামচ আদা, এক টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল চামচ পেঁয়াজের রস একসঙ্গে মেশান। দিনে দুই থেকে তিনবার মিশ্রণটি পান করুন।

তবে যেকোনো খাবার নিয়মিত খাওয়ার আগে শরীরের অবস্থা বুঝে আপনার চিকিৎসকের পরামর্শ নিয়ে নিন।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ