বুধবার,১৮ই জুলাই, ২০১৮ ইং,৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৪২
পার্বতীপুরে ৩ দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন মুক্তিযোদ্ধার সন্তানদের কোটার বিরুদ্ধেই সাম্প্রতিক আন্দোলন : প্রধানমন্ত্রী দেশ গড়তে জাপানের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে : শিক্ষামন্ত্রী অবশেষে বয়সসীমার বাধ্যবাধকতা আসছে কারিগরি ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগে সুস্থতার জন্য চাই নিয়ন্ত্রিত জীবন ৮ শিক্ষা কর্মকর্তাকে কলেজে সংযুক্তি ‘ভাতায় খাদ্য কিনতে পারবেন কিন্তু কাজ আপনাকে করতে হবে’

‘কারিগরি শিক্ষার দিকে না গেলে বেকারত্ব বাড়বে’

9 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  সাধারণ শিক্ষাব্যবস্থা থেকে বের হয়ে কারিগরি শিক্ষার দিকে না গেলে দেশে বেকারত্বের হার দিন দিন বেড়েই যাবে। তাই কীভাবে কারিগরি শিক্ষাব্যবস্থাকে আরো বিকশিত করা যায় সেদিকে নজর দিতে হবে।

আজ শনিবার সকালে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে অভ্যন্তরীণ ব্যবস্থাপকদের দক্ষতার বিষয়ে আয়োজিত সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, উচ্চ মাধ্যমিক পাসের পর প্রতিটি শিক্ষার্থীকেই ভাবতে হবে সে কী হতে চায়। সেই অনুযায়ী উচ্চশিক্ষা গ্রহণ করবে।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, দক্ষ জনবলের অভাবে প্রতিবছর শত শত কোটি টাকা বিদেশিরা নিয়ে যাচ্ছে। অন্যদিকে প্রচুর অদক্ষ কর্মী বিদেশে যাওয়ার কারণে প্রত্যাশিত রেমিট্যান্স আসছে না।

সেমিনারে ঢাকা চেম্বারের প্রেসিডেন্ট আবুল কাশেম খানসহ ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ