বৃহস্পতিবার,১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:০৩
যেসব স্থানে আজ পথসভা করবেন শেখ হাসিনা প্রধানমন্ত্রীর ফুলবাড়ীতে নাশকতার মামলায় পিতা পুত্র আটক ॥ নৌকার বিজয় নিশ্চিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার ঘোষণা “জলঢাকায় বিজয় দিবসকে নিয়ে ধৃষ্টতামূলক বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ” শহীদ মিনার থেকে নির্বাচনী প্রচার শুরু হচ্ছে আওয়ামী লীগের স্বাধীনতার শত্রুদের উচিত জবাব নৌকায় ভোট যতই ষড়যন্ত্র হোক আমি ভয় পাই না: প্রধানমন্ত্রী

কারিগরিতেও কমেছে পাসের হার ও জিপিএ-৫

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলতি বছর কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ দুটিই কমেছে। এবার কারিগরি শিক্ষা বোর্ডে পাস করেছে ৭৫ দশমিক ৫০ শতাংশ শিক্ষার্থী। গতবার এই বোর্ডে পাসের হার ছিল ৮১ দশমিক ৩৩ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৪৫৬ জন। গতবার জিপিএ-৫ পেয়েছিল ২ হাজার ৬৬৯ জন শিক্ষার্থী। এবার কারিগরি বোর্ডের অধীনে মোট ১ লাখ ১৭ হাজার ৭৫৪ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।

আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এইচএসসি ও সমমানের ফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। দুপুর ১টায় সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সংবাদ সম্মেলনে ফলের বিভিন্ন দিক তুলে ধরবেন। এরপর দুপুর ২টায় শিক্ষার্থীরা আনুষ্ঠানিকভাবে নিজ কলেজ ও মাদ্রাসা থেকে ফল জানতে পারবে। এছাড়া এসএমএস ও অনলাইনে ফল জানা যাবে।

সারা দেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে সাধারণ আট বোর্ডে শিক্ষার্থী ছিল ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন। মাদ্রাসা বোর্ডে পরীক্ষার্থী ছিল ১ লাখ ১২৭ জন। কারিগরি বোর্ডের অধীনে ১ লাখ ১৭ হাজার ৭৫৪ পরীক্ষার্থী ছিল।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

জাতীয়,শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ