বুধবার,১৭ই অক্টোবর, ২০১৮ ইং,২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৫১
২১ অক্টোবর মাস্টার্স ভর্তির আবেদন শুরু বরিশালে শীতের আগমনে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষক কারিগরদের নীলফামারীতে কিশোর কিশোরী সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে জুনিয়র ট্রেইনি অফিসার নিয়োগ দেবে ব্র্যাক বাঁশের দুয়োড় শিল্পে দুর্দিন শেখ রাসেলের ৫৪তম জন্মদিন কাল মঙ্গল ভবন মণ্ডপে ১২৩ বছরের ঐতিহ্য

কারিগরিতেও কমেছে পাসের হার ও জিপিএ-৫

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলতি বছর কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ দুটিই কমেছে। এবার কারিগরি শিক্ষা বোর্ডে পাস করেছে ৭৫ দশমিক ৫০ শতাংশ শিক্ষার্থী। গতবার এই বোর্ডে পাসের হার ছিল ৮১ দশমিক ৩৩ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৪৫৬ জন। গতবার জিপিএ-৫ পেয়েছিল ২ হাজার ৬৬৯ জন শিক্ষার্থী। এবার কারিগরি বোর্ডের অধীনে মোট ১ লাখ ১৭ হাজার ৭৫৪ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।

আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এইচএসসি ও সমমানের ফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। দুপুর ১টায় সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সংবাদ সম্মেলনে ফলের বিভিন্ন দিক তুলে ধরবেন। এরপর দুপুর ২টায় শিক্ষার্থীরা আনুষ্ঠানিকভাবে নিজ কলেজ ও মাদ্রাসা থেকে ফল জানতে পারবে। এছাড়া এসএমএস ও অনলাইনে ফল জানা যাবে।

সারা দেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে সাধারণ আট বোর্ডে শিক্ষার্থী ছিল ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন। মাদ্রাসা বোর্ডে পরীক্ষার্থী ছিল ১ লাখ ১২৭ জন। কারিগরি বোর্ডের অধীনে ১ লাখ ১৭ হাজার ৭৫৪ পরীক্ষার্থী ছিল।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

জাতীয়,শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ