মঙ্গলবার,১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২৭
২০২৫ সালের মধ্যেই ঢাকা-বরিশাল রেল সংযোগ’ নাটোরে ৩০ মিনিটের শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ছাতকে ইউপি উপ-নির্বাচনে নৌকার প্রচারপত্র বিতরণ প্রেমিককে বটি দিয়ে কুপিয়ে হত্যা করে সবিতা ছাতকের জাউয়ায় র‌্যাবের হাতে দু’মাদক বিক্রেতা আটক পান চাষে লাভবান পলাশবাড়ীরর কৃষক আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই, বড় বিনিয়োগ আশা

কানাডায় দোকানে গাঁজা বিক্রি শুরু

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে প্রকাশ্যে গাঁজা ব্যবহার ও বিক্রির অনুমোদন দিয়েছে কানাডা। এর আগে শুধু উরুগুয়েতে এটি বৈধ ছিল। বিবিসির প্রতিবেদনে বলা হয়, বুধবার স্থানীয় সময় মধ্য রাতে দেশটির সব বাজারে প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু হয়। যদিও স্বাস্থ্য, আইন ও জননিরাপত্তায় এর সম্ভাব্য প্রভাব নিয়ে প্রশ্ন উঠেছে।

গাঁজা সম্পর্কিত আইনের ব্যাখ্যা দিয়ে ১ কোটি ৫০ লাখ পরিবারে ইমেইল পাঠানো হবে। এ জন্য প্রস্তুতি চলছে। এ ছাড়া বিষয়টি নিয়ে জনসচেতনতা তৈরিতে বিভিন্ন ক্যাম্পেইনও পরিচালনা করবে দেশটি। গাঁজা সেবন করে গাড়ি চালানো পরিস্থিতি সামাল দিতে তৈরি আছে পুলিশ। পাশাপাশি গাঁজা বৈধ করার উদ্দেশে দীর্ঘদিন ধরে প্রস্তুতি নিয়ে এসেছে কানাডার প্রদেশগুলো। দেশটির কোন কোন জায়গায় প্রকাশ্যে গাঁজা বিক্রি ও সেবন করা যাবে তা নির্ধারণ করবে প্রদেশগুলো। এ জন্য নির্দিষ্ট আইন অনুসরণ করবে তারা।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ