শনিবার,২০শে জানুয়ারি, ২০১৮ ইং,৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:০২
লঙ্কানদের উড়িয়ে দিয়েছে টাইগাররা আইএফসি হবিগঞ্জের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ফাঁকা মাঠে গোল দিতে ফারিয়ার অনীহা ইসলামী ব্যাংক পরিবারের বার্ষিক প্রীতিমিলনী ও বনভোজন অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা: স্বরাষ্ট্রমন্ত্রী লালপুর উপজেলা প্রেসকাবের দ্বি-বর্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি রায়হান, সম্পাদক মোয়াজ্জেম ফুলবাড়ীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী পালিত ॥

কবি হেলাল হাফিজের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

1 year ago , বিভাগ : জাতীয়,
pm-singleমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চোখের মারাত্মক অসুখ গ্লুকোমায় আক্রান্ত কবি হেলাল হাফিজের চিকিৎসার সবরকম দায়িত্বভার গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে কবির সঙ্গে কথা বলার পর শেখ হাসিনা তাঁর চিকিৎসার এই দায়িত্বভার গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ কথা জানান। তিনি বলেন, সন্ধ্যায় গণভবনে শেখ হাসিনার সঙ্গে কবি হেলাল হাফিজ সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রী কবির শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিশেষজ্ঞ ডা. নুজহাত চৌধুরী ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিল এসময় উপস্থিত ছিলেন। হেলাল হাফিজ সাক্ষাতে প্রধানমন্ত্রীকে নিজের কবিতা আবৃত্তি করে শোনান এবং তাঁর দুটি কাব্যগ্রন্থ ‘যে জলে আগুন জ্বলে’ এবং ‘কবিতা ৭১’ উপহার দেন, জানান প্রেস সচিব।
কবির চিকিৎসকদের একটি সূত্র জানায়, গ্লুকোমা আক্রান্ত হয়ে ৬৮ বছর বয়সী কবি হেলাল হাফিজের একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। অন্য চোখটির অবস্থাও সঙ্কটাপন্ন। বিশেষজ্ঞদের মতে, গুøকোমা একটি ‘অনিবারণযোগ্য’ রোগ, এতে চোখের উপর চাপ বেড়ে গিয়ে চোখের পিছনের স্নায়ু অকার্যকর হয়ে পড়ে এবং ধীরে ধীরে চোখের দৃষ্টিক্ষমতা নষ্ট হয়ে যায়।
তথ্যসূত্র: এবিনিউজ
আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ