শনিবার,২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৪৪

ইবির চতুর্থ সমাবর্তন জানুয়ারিতে শাবিপ্রবিতে গবেষণা খাতে ২৫ লাখ টাকা দিল পূবালী ব্যাংক পাকিস্তানি অভিনেত্রীর প্রেমে পড়েছেন রণবীর ‘গোলমাল অ্যাগেইনে’র ট্রেইলার প্রকাশ স্ত্রীর চিকিৎসার জন্য অনন্ত জলিলের দ্বারস্থ এফআই মানিক পাকিস্তানের এনবিপি ব্যাংকের দুর্নীতিতে কয়েকজন বাংলাদেশি জড়িত? চট্টগ্রামে কমার্স ব্যাংকের নতুন শাখার উদ্বোধন

কংক্রিটের সড়ক চান প্রধানমন্ত্রী

pm-hasina-fine_24862মুক্তিনিউজ২৪.কম ডেক্স: বিটুমিনের পরিবর্তে পাথর-বালু-সিমেন্ট ব্যবহার করে কংক্রিটের সড়ক-মহাসড়ক চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাস্তাঘাটের স্থায়িত্ব বাড়াতে ইতোমধ্যেই ওই পদ্ধতিতে রাস্তা নির্মাণের নির্দেশ দিয়ে তিনি বলেছেন, বিটুমিনের রাস্তা তৈরি করলে সামান্য বৃষ্টিতেই নষ্ট হয়ে যায়। এতে জনগণের ভোগান্তি ও রাস্তা পুনঃনির্মাণের ব্যয় বাড়ে। এ জন্য স্লাবভিত্তিক কংক্রিটের রাস্তা তৈরি করতে হবে। আজ মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশনা দেন। বৈঠক শেষে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের ব্রিফ করেন।
প্রতিমন্ত্রী জানান, কারাবন্দীরা যাতে কর্মদক্ষতা অর্জন করতে পারেন সেজন্য প্রধানমন্ত্রী তাদের প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করেছেন। এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন, কারাবন্দীরা কর্মদক্ষতা অর্জনের মাধ্যমে যেসব পণ্য তৈরি করবেন, তা বিক্রির একটা অংশ যেমন তারা পাবেন, পাশাপাশি কারাজীবন শেষে তার এ কর্মদক্ষতা দিয়ে তিনি কর্মসংস্থানের সন্ধানও পাবেন।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ