শুক্রবার,২৪শে নভেম্বর, ২০১৭ ইং,১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ২:০৭
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ২০১৯ সালের মধ্যে ১শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

কংক্রিটের সড়ক চান প্রধানমন্ত্রী

pm-hasina-fine_24862মুক্তিনিউজ২৪.কম ডেক্স: বিটুমিনের পরিবর্তে পাথর-বালু-সিমেন্ট ব্যবহার করে কংক্রিটের সড়ক-মহাসড়ক চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাস্তাঘাটের স্থায়িত্ব বাড়াতে ইতোমধ্যেই ওই পদ্ধতিতে রাস্তা নির্মাণের নির্দেশ দিয়ে তিনি বলেছেন, বিটুমিনের রাস্তা তৈরি করলে সামান্য বৃষ্টিতেই নষ্ট হয়ে যায়। এতে জনগণের ভোগান্তি ও রাস্তা পুনঃনির্মাণের ব্যয় বাড়ে। এ জন্য স্লাবভিত্তিক কংক্রিটের রাস্তা তৈরি করতে হবে। আজ মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশনা দেন। বৈঠক শেষে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের ব্রিফ করেন।
প্রতিমন্ত্রী জানান, কারাবন্দীরা যাতে কর্মদক্ষতা অর্জন করতে পারেন সেজন্য প্রধানমন্ত্রী তাদের প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করেছেন। এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন, কারাবন্দীরা কর্মদক্ষতা অর্জনের মাধ্যমে যেসব পণ্য তৈরি করবেন, তা বিক্রির একটা অংশ যেমন তারা পাবেন, পাশাপাশি কারাজীবন শেষে তার এ কর্মদক্ষতা দিয়ে তিনি কর্মসংস্থানের সন্ধানও পাবেন।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ