শনিবার-২৩শে মার্চ, ২০১৯ ইং-৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৫৫
লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে গাইবান্ধায় বিএনপি মরহুম নেতাদের জন্য শোকসভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠান খানসামায় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন মুক্তিযোদ্ধা সনদ বাতিল ৬০ সরকারি কর্মকর্তার কলকাতায় কালবৈশাখী ঝড়, বজ্রপাতে দুজন নিহত ১০ উপজেলায় সম্পূর্ণ ইভিএমে ভোট, থাকবে সেনা

এসএসসি পাসেই নিয়োগ দেবে বর্ডার গার্ড বাংলাদেশ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ। ১৩টি পদে বিভিন্ন গ্রেডে সর্বমোট ৫৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য বাংলাদেশি নাগরিকরা আবেদন করতে পারেন।

পদের নাম

ইমাম, অফিস সহকারী, অফিস সহায়ক (এমএলএসএস), মুয়াজ্জিন, পরিবার কল্যাণ পরিদর্শিকা, সহকারী ওবিএম ড্রাইভার, টেইলর, মেসওয়েটার, বাবুর্চি, পরিচ্ছন্নতাকর্মী

পদসংখ্যা

১৩টি পদে সর্বমোট ৫৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইমাম ও মুয়াজ্জিন পদের জন্য ন্যূনতম ফাজিল ও আলিম পাস এবং অন্যান্য পদের জন্য ন্যূনতম এসএসসি/জেএসসি/সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য এক থেকে দুই বছরের কাজের অভিজ্ঞতা প্রয়োজনীয়।  সব পদে আবেদনের জন্য ৭ জানুয়ারি, ২০১৯ তারিখে বয়স  ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব  ৩০ বছর হতে হবে। এ ছাড়া যোগ্যতার বিস্তারিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

বেতন  স্কেল

জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ন্যূনতম বেতন ৮২৫০- ২৪৬৮০টাকা দেওয়া হবে। এ ছাড়া  বাড়িভাড়া এবং বিধি মোতাবেক প্রাপ্য অন্যান্য সুবিধাদি প্রদান করা হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএসের (sms) মাধ্যমে আবেদন করতে হবে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়সীমা

এসএমএসের মাধ্যমে আবেদন ও ফি প্রদান শুরু হবে আগামী ১৫ জানুয়ারি, ২০১৯ তারিখ ১০টায় এবং শেষ তারিখ ১৯ জানুয়ারি, ২০১৯ তারিখ ২৪টায়।

সূত্র : দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ১১ জানুয়ারি, ২০১৯।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ