মঙ্গলবার,১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:০৬
২০২৫ সালের মধ্যেই ঢাকা-বরিশাল রেল সংযোগ’ নাটোরে ৩০ মিনিটের শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ছাতকে ইউপি উপ-নির্বাচনে নৌকার প্রচারপত্র বিতরণ প্রেমিককে বটি দিয়ে কুপিয়ে হত্যা করে সবিতা ছাতকের জাউয়ায় র‌্যাবের হাতে দু’মাদক বিক্রেতা আটক পান চাষে লাভবান পলাশবাড়ীরর কৃষক আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই, বড় বিনিয়োগ আশা

এসএসসির পরই বিমান সেনা হতে চান?

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জনবল নিয়োগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বিমানবাহিনী। বিমান সেনা পদে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম

বিমান সেনা

যোগ্যতা

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম এসএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এসএসসিতে ন্যূনতম ৩.৫ থাকতে হবে। প্রার্থীর উচ্চতা অবশ্যই ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। চোখ ৬/৬ এবং স্বাভাবিক দৃষ্টি সম্পন্ন হতে হবে। প্রার্থীর বয়স ন্যূনতম ১৬ থেকে অনূর্ধ্ব ২১ বছর বয়সী হতে হবে।

বেতন

প্রশিক্ষণ চলাকালীন মাসিক বেতন ৯ হাজার টাকা করে দেওয়া হবে।

আবেদনের প্রক্রিয়া

প্রার্থীরা অনলাইনের (www.joinbangladeshairforce.mil.bd) মাধ্যমে আবেদন করতে পারবেন। অথবা JoinBAF এর মাধ্যমেও আবেদন করতে পারবেন। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ পদ্ধতি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়

বিমান সেনা পদের জন্য ১১ ডিসেম্বর-২০১৮ থেকে ১৭ জানুয়ারি-২০১৯ পর্যন্ত বিভিন্ন জায়গায় পরীক্ষা নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নিজ নিজ জেলা শহরে উপস্থিত থেকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

সূত্র : দৈনিক কালের কণ্ঠ, ২০ নভেম্বর-২০১৮।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ