সোমবার,১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং,৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৩
নতুনদের নিয়োগ দেবে আইডিএলসি ফাইন্যান্স, বেতন ৬৫,০০০ টাকা সিয়ামের স্ত্রী কে এই অবন্তী? যে কারণে র‌্যাপ সঙ্গীতের ওপর ক্ষেপেছেন পুতিন বিয়ের পর চুম্বনে ‘না’ দীপিকার! টস জিতে ব্যাটিংয়ে টাইগাররা ইনস্টাগ্রামে নতুন ফিচার মেসির হ্যাটট্রিকে বড় ব্যবধানে জয় বার্সেলোনার

এসএসসির পরই বিমান সেনা হতে চান?

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জনবল নিয়োগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বিমানবাহিনী। বিমান সেনা পদে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম

বিমান সেনা

যোগ্যতা

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম এসএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এসএসসিতে ন্যূনতম ৩.৫ থাকতে হবে। প্রার্থীর উচ্চতা অবশ্যই ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। চোখ ৬/৬ এবং স্বাভাবিক দৃষ্টি সম্পন্ন হতে হবে। প্রার্থীর বয়স ন্যূনতম ১৬ থেকে অনূর্ধ্ব ২১ বছর বয়সী হতে হবে।

বেতন

প্রশিক্ষণ চলাকালীন মাসিক বেতন ৯ হাজার টাকা করে দেওয়া হবে।

আবেদনের প্রক্রিয়া

প্রার্থীরা অনলাইনের (www.joinbangladeshairforce.mil.bd) মাধ্যমে আবেদন করতে পারবেন। অথবা JoinBAF এর মাধ্যমেও আবেদন করতে পারবেন। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ পদ্ধতি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়

বিমান সেনা পদের জন্য ১১ ডিসেম্বর-২০১৮ থেকে ১৭ জানুয়ারি-২০১৯ পর্যন্ত বিভিন্ন জায়গায় পরীক্ষা নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নিজ নিজ জেলা শহরে উপস্থিত থেকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

সূত্র : দৈনিক কালের কণ্ঠ, ২০ নভেম্বর-২০১৮।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ