সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৪৯
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মা হলেন অভিনেত্রী শায়লা সাবি আরও ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়! রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট শুনানি মঙ্গলবার দর্শকদের গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর! দয়াবেনের পারিশ্রমিক কত জানেন?

এশিয়া কাপে সর্বোচ্চ উইকেটের মালিক মালিঙ্গা

1 week ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামে শ্রীলঙ্কা। খেলা শুরু হতে না হতেই মাত্র ১ রানেই ২ উইকেট নেই বাংলাদেশের। এই মূল্যবান ২ উইকেট নেন দীর্ঘ বিরতি শেষে ওয়ানডে ক্রিকেটে ফেরা লঙ্কান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। পরে ইনিংসের মাঝে আরও ২ উইকেট তুলে নেন তিনি। সেই সুবাদে এশিয়া কাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হলেন তিনি।

এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন তারই স্বদেশী সাবেক স্পিন লিজেন্ড মুত্তিয়া মুরালিধরন। এশিয়া কাপে ২৪ ম্যাচ খেলে ৩০ উইকেট নিয়েছেন এই স্পিন জাদুঘর।

গতকাল শনিবার বিকেল সাড়ে পাঁচটায় দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচের শুরুতে মাত্র ১ রানেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টাইগাররা। এর মধ্যে হাতে ব্যথা পেয়ে ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ওপেনার তামিম ইকবাল ড্রেসিং রুমে ফিরে গেলে তা দলের জন্য মরার উপর খাড়ার ঘা হয়ে আসে। আর এই বিপর্যয়ের কারণ হয়ে দাড়ায় লঙ্কান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা।

এমন বিপর্যয়ের মধ্যেও তৃতীয় উইকেট জুটিতে ১৩১ রানের অসাধারণ জুটি গড়ে তোলেন মুশফিকুর রহিম (১৪৪) ও মোহাম্মদ মিথুন (৬৩)। সেই সঙ্গে দলকেও বিপদমুক্ত করেন তারা। কিন্তু নিজের দ্বিতীয় স্পেলে বোলিং করতে এসে ফের মিথুনের উইকেট তুলে নেন মালিঙ্গা। নিজের পরের ওভারে আরো একটি উইকেট শিকার করেন তিনি। এবার তার ফাঁদে পড়েন মোসাদ্দেক হোসেন। যদিও শেষ দিকে দ্রুত রান তুলে বাংলাদেশকে ২৬১ রানের সংগ্রহ এনে দেন মুশফিক। সেই সঙ্গে লঙ্কানদের চ্যালেন্জিং স্কোর ছুড়ে দেন এই ডিপেন্ডেবল ব্যাটসম্যান।

এ ছাড়াও এই তালিকার তৃতীয় স্থানে অজন্তা মেন্ডিস। এশিয়া কাপে মাত্র ৮ ম্যাচে ২৮ উইকেট পেয়েছিলেন তিনি। তা ছাড়াও চতুর্থ স্থানে পাকিস্তানি স্পিনার সাইদ আজমল(১২ ম্যাচ খেলে ২৫ উইকেট) ও পঞ্চম স্থানে পেসার চামিন্ডা ভাস (১৯ ম্যাচে ২৩ উইকেট) আছেন।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ