বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৩৭
বিএনপি থেকে আওয়ামী লীগে আসতে অনেকেই আগ্রহী লালমনিরহাটে ইসলামী আন্দোলনে ৩ প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ লালমনিরহাটে ঈদে মিলাদুন্নবী উপলে র‌্যালী ও দোয়া মাহফিল ১০ বছরের পরিবর্তন অব্যাহত রাখাই আওয়ামী লীগের লক্ষ্য শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পার্বতীপুরে ছাত্রলীগের কর্মসূচি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা ১৬৫ কোটি টাকা অর্থ পাচারের মামলার আসামি আরব-বাংলাদেশ (এবি) ব্যাংকের সাবেক চেয়ারম্যান ওয়াহিদুল হক ও কোষাধ্যক্ষ আবু হেনা মোস্তাফা কামালের বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে এই দুই আসামির জামিন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আজ বুধবার এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টেরর দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ।

পরে খুরশিদ আলম সাংবাদিকদের বলেন, আদালত দুদকের এক মামলায় এবি ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার বিদেশ যাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন। একইসঙ্গে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে এ মামলার নথিপত্র বিশেষ বার্তা প্রেরকের মাধ্যমে দ্রুত হাইকোর্টে পাঠানোর জন্য নির্দেশ দিয়েছেন।

বিদেশে অর্থ পাচারের অভিযোগে গত ২৫ জানুয়ারি এবি ব্যাংকের এম ওয়াহিদুল হক, আবু হেনা মোস্তফা কামাল ও ব্যবসায়ী সাইফুল হককে গ্রেফতার করে দুদক। এর মধ্যে সাইফুল হক এবি ব্যাংকের প্রথম চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা এম. মোরশেদ খানের জামাতা। ওই দিনই দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার খান মতিঝিল থানায় এই তিন জনসহ ৮ জনের বিরুদ্ধে মামলা করেন। সূএ:এবিনিউজ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ