বুধবার-২৪শে এপ্রিল, ২০১৯ ইং-১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৭
চন্দনারানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পূঁজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক দিলিপ চন্দ্র সাহা গাইবান্ধায় মন্দির ভিত্তিক প্রাক-প্রাথমিকের শিক্ষকদের প্রশিক্ষণ গাইবান্ধায় অটোবাইকের ধাক্কায় আহত যুবকের মৃত্যু কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামে বসতবাড়ি ও ফসলি জমি ঘেঁষে তিন ফসলি জমিতে ইটভাটা স্থাপন গ্রামীণ জনপদে সুইমিং পুল, রিসোর্ট- বাঘ, হরিন, হাতি, পাখির স্ট্যাচুসহ বিভিন্ন রাইড ও খেলনা বিনোদন প্রেমীদের জন্য ফারিহা গার্ডেন মনির হোসেন.বরিশাল ॥ দক্ষিণাঞ্চলে সড়ক পথে প্রথম সম্মুখ যুদ্ধে শহীদ হন চার মুক্তিযোদ্ধা বরিশালে বোরো ধানের বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের

এবার বন্ধ হচ্ছে গুগল প্লে আর্টিস্ট হাব

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ‘গুগল প্লাস’ এবং ‘ইনবক্স বাই জিমেইল’ সার্ভিস বন্ধের পর এবার আরও একটি সার্ভিস বন্ধ করার ঘোষণা দিয়েছে গুগল। সংস্থাটি এক ঘোষণা জানিয়েছে, আগামী ৩০ এপ্রিল থেকে গুগল প্লে আর্টিস্ট হাব পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

২০১২ সালে গুগলের এই সার্ভিসটি চালু হয়েছিল। এই সার্ভিসটির মাধ্যমে গায়ক-গায়িকারা গান রেকর্ড করে এখানে আপলোড করতে পারতেন। গানের এনগেজমেন্টের ওপর গুগলের পক্ষ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকাও দেয়া হয় গায়ক বা গায়িকাকে।
এই সার্ভিসটি বন্ধ হয়ে যাবার কারণে আগামী ৩০ এপ্রিল থেকে ইতোমধ্যে সাইন-আপ করা আর্টিস্টরা আর কোনও কন্টেন্ট আপলোড, এডিট বা ডিলিট করতে পারবেন না। একইসঙ্গে তাদের মিউজিক গুগল প্লে মিউজিক বা গুগল প্লে স্টোরেও দেখা যাবে না। পরে গানের জনপ্রিয়তার ওপর ভিত্তি করে ৩১ মে সব গায়ক-গায়িকাকে টাকা দেয়া হবে। এরপর ৩১ জুলাই এই সার্ভিসটি পুরোপুরি ডিলিট করা হবে।

এদিকে এরই মধ্যে আর্টিস্ট হাব কন্টেন্ট অ্যাকাউন্ট নিবন্ধন করে দিয়েছে গুগল এবং যারা আগ্রহী তাদের ইউটিউবে সাইন-আপ করার পরামর্শ দিচ্ছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ