শুক্রবার,১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং,১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:২৯
পুলিশ সুপার (এসপি) হলেন ৯৬ কর্মকর্তা সৈয়দপুরের জোড়া খুনের মূল খুনী গ্রেফতার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটোরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত ১৫ ডিসেম্বর পার্বতীপুর মুক্ত দিবস ঠাকুরগাঁওয়ে ধান কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১ ঘোড়াঘাটে পল্লী বিদ্যুতের অফিস স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন, বিােভ ও সড়ক অবরোধ ॥

এবারের মিস জাপান খেতাব আধা ভারতীয় প্রিয়াংকার

praynka-japani_32828মুক্তিনিউজ24.কম ডেস্ক: এবারের মিস জাপান সুন্দরী প্রতিযোগিতায় জয়ী হলেন আধা ভারতীয় প্রিয়াংকা ইয়োশিকাওয়া। পর পর দ্বিতীয় বারের মতো মিস জাপান সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন মিশ্র বর্ণের তরুণী। অবশ্য গত বছরও জাপানের সুন্দরী প্রতিযোগিতার শিরোপা জিতেছিলেন এক মিশ্র বর্ণের তরুণী। আরিয়ানা মিয়ামোটোকে অবশ্য এই প্রতিযোগিতায় জয়ী হওয়ার পর অনেক বর্ণবিদ্বেষী মন্তব্যের মুখোমুখি হতে হয়েছিল। খবরে প্রকাশ, এবারের মিস জাপান শিরোপা জয়ী প্রিয়াংকা আধা ভারতীয়। অর্থাৎ ২২ বছর বয়সী প্রিয়াংকার জন্ম জাপানে। তার বাবা ভারতীয়, মা জাপানি। তিনি এমেচার কিক বক্সার, একই সঙ্গে তার আছে হাতি প্রশিক্ষণ দেয়ার লাইসেন্স।
কেবলমাত্র বিশুদ্ধ জাপানিদেরই এ প্রতিযোগিতার শিরোপা দেয়া উচিৎ বলে মন্তব্য করেন অনেকে। কিন্তু গত বারের মিস জাপান আরিয়ানা মিয়ামোটো ছিলেন প্রথম মিশ্র বর্ণের জাপান সুন্দরী। তাকে অনেক বর্ণবিদ্বেষী মন্তব্যের মুখোমুখি হতে হয়। তবে এবারের বিজয়ী প্রিয়াংকা বলেন, তার বাবা যে ভারতীয় সেটি নিয়ে তিনি গর্বিত। কিন্তু তার মানে এই নয় যে আমি জাপানি নই। প্রিয়াংকা তার বিজয়ের জন্য গতবারের বিজয়ী মিস মিয়ামোটোকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, মিশ্র বর্ণের কেউ যে এ প্রতিযোগিতায় বিজয়ী হতে পারেন, সেটার পথিকৃত আরিয়ানা মিয়ামোটো।
প্রসঙ্গত কয়েক বছর আগে যুক্তরাষ্ট্রে ভারতীয় বংশোদ্ভূত নিনা ডাভুলুরি মিস আমেরিকা প্রতিযোগিতায় জয়ী হন। তখন তাঁকেও টুইটারে বর্ণবিদ্বেষী মন্তব্যের মুখে পড়তে হয়। টুইটারে কেউ কেউ তাকে ‘আরব’ বলে বর্ণনা করেন। কেউ কেউ সন্ত্রাসী ইত্যাদি বলে গালাগালি করেন। তবে ভারতীয়রা এবার সোশ্যাল মিডিয়ায় একই রকম পরিস্থিতিতে প্রিয়াংকার সমর্থনে এগিয়ে এসেছেন। একজন মন্তব্য করেছেন,  গৌতম বু্দ্েধর পর এই প্রথম একজন ভারতীয় জাপানে বড় কিছু করে দেখালো। -সূত্র বিবিসি।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ