মঙ্গলবার,১৭ই জানুয়ারি, ২০১৭ ইং,৪ঠা মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৪
২ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু ! পার্বতীপুরে রেল ইঞ্জিন থেকে তেল পাচার॥ দুই চালক বরখাস্ত ধোলাইখালে ট্রাকের ধাক্কায় চাচা-ভাতিজা নিহত সিরিয়ায় নিজ নৌ এবং বিমান ঘাঁটিগুলোর উন্নয়ন করবে রাশিয়া সাত খুনের মামলার রায় ন্যায় বিচারের প্রমাণ : ওবায়দুল কাদের সাথীর লাকি সেভেন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত খেলাধুলার চর্চা বাড়াতে হবে: শিক্ষামন্ত্রী

এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে : ওবায়দুল কাদের

file (2)মুক্তিনিউজ24.কম ডেক্স: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদ যাত্রা হবে সস্তিদায়ক এবং ঈদকে সস্তিদায়ক করতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজ রবিবার ঢাকা-মাওয়া মহাসড়কের মাওয়া চৌরাস্তায় বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, এবার এক হাজার রোবার স্কাউট পশুর হাট এবং যেখানে যেখানে যানজট হয় সেসব জায়গায় নিয়োজিত থাকবে। তাদেরকে ইতোমধ্যে নিয়োগ দেয়া হয়েছে। তারা তিন শিফটে চার দিন কাজ করবে। তিনি বলেন, হাইওয়ে পুলিশও তাদের দায়িত্ব পালন করবে। এছাড়া মালিক সমিতিও রোবার স্কাউট ও পুলিশকে সহযোগিতা করবে। এ ব্যাপারে তিনি মিডিয়ারও সহযোগিতা কামনা করেন। বিআরটিএ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম ও মোটরযান পরিদর্শক (মুন্সীগঞ্জ) মো. সাখাওয়াত হোসেন এ সময় সেখানে উপস্থিত ছিলেন।
সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী বলেন, ঈদে ঘরমুখো মানুষের জন্য এবার ৮০টি বিআরটিসির নতুন বাস রির্জাভ রাখা হয়েছে। যাতে যাত্রীরা নির্বিঘেœ বাড়ী পৌঁছুতে পারে। এ সময় তিনি নিজে রাস্তায় চলাচলরত গাড়ি থামিয়ে এগুলোর কাগজপত্র পরীক্ষা করেন এবং অবৈধ যানবাহন গুলোকে মামলা ও জরিমানার নির্দেশ দেন। মন্ত্রী জানান, ঢাকা-মাওয়া মহাসড়কের তেঘড়ীয়া, নিতলা ও মাওয়া চৌরাস্তায় বিআরটিএ’র ভ্রম্যমান আদালত বসানো হয়েছে। ৩টি ভ্রম্যমান আদালতের মাধ্যামে বিভিন্ন অনিয়মের কারণে ৩৫টি যানবাহনকে ২৮টি মামলা ও ৩৫ হাজার ২ শ’ টাকা জরিমানা করা হয়েছে।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: