মঙ্গলবার,১১ই ডিসেম্বর, ২০১৮ ইং,২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৩৩
নাটোর-১ আসনে নির্বাচনী প্রচারণা শুরু ডোমারে লায়ন সংঘের নব-নির্বাচিত কমিটির সংবর্ধনা। হবিগঞ্জে সায়হাম টেক্সটাইল মিলের গুদামে আগুন বঙ্গবন্ধু হাইটেক সিটিতে জমি পেল ৭ প্রতিষ্ঠান সব শ্রেণীর ব্যবসায়ী ও তরুণরা নৌকার পাশে দাঁড়ান বরুণকেই বেছে নিলেন সাইফ কন্যা সারা! আবার বাপ-বেটা

এটি একটি পায়রা-মাছ!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  সম্প্রতি চীনে একটি বিরল ঘটনা ঘটেছে। দেশটির এক সৌখিন মৎস্য শিকারির হাতে ধরা পড়েছে একটি অদ্ভূত ধরনের মাছ। মাছটির মাথা দেখতে ঠিক পায়রার মতো। চীনের গুইঝৌ প্রদেশের গুইয়াং শহরে গত ৫ জুন এই মাছ শিকারের ঘটনা ঘটেছে।

ব্রিটেনের সংবাদ মাধ্যম মিরর-এ মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে।

সম্প্রতি চীনে খুঁজে পাওয়া অস্বাভাবিক প্রাণিগুলোর মধ্যে এটি একটি। মাছটি ধরা পড়ার পর অনেকেই ছবি তুলেছেন। আবার কেউ কেউ ভিডিও করেছেন, ছড়িয়ে দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মনে করা হচ্ছে, এটি স্বচ্ছ পানির রুই প্রজাতির মাছ। সাধারণত এশিয়া ও উত্তর আমেরিকায় এই প্রজাতির মাছ দেখা যায়। যে সৌখিন মৎস্য শিকারি মাছটি ধরেছিলেন, তিনি এটিকে কিছুক্ষণের মধ্যেই পানিতে ছেড়ে দেন।

প্রসঙ্গত, চীনে আন্ডারওয়াটার ড্রোন ব্যবহার করে গত মাসে ৩০টি নতুন সামুদ্রিক প্রাণি খুঁজে পাওয়া যায়। প্রাণীগুলোর একটি ছিল র‌্যাটফিস। এই র‌্যাটফিসের আকৃতির কান আছে। আর চোখ থাকলেও তারা অন্ধ। বিশ্বে এটি বিরল ঘটনা।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ