মঙ্গলবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৪৮
গাইবান্ধার ৭টি উপজেলায় ৬৬৫টি পূজা মন্ডপ ও মন্দিরে দুর্গা পুজার প্রস্তুতি গাইবান্ধায় আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাদুল্লাপুরে সেলাই মেশিন বিতরণ গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার। ঝিনাইগাতীতে অপহরণের পর স্কুল ছাত্রী ধর্ষণঃ গ্রেফতার-২ ফুলবাড়ীতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মীনা দিবস পালিত নীলফামারীতে ১১৭ পিস ইয়াবা ব্যবসায়ী আটক

এটি একটি পায়রা-মাছ!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  সম্প্রতি চীনে একটি বিরল ঘটনা ঘটেছে। দেশটির এক সৌখিন মৎস্য শিকারির হাতে ধরা পড়েছে একটি অদ্ভূত ধরনের মাছ। মাছটির মাথা দেখতে ঠিক পায়রার মতো। চীনের গুইঝৌ প্রদেশের গুইয়াং শহরে গত ৫ জুন এই মাছ শিকারের ঘটনা ঘটেছে।

ব্রিটেনের সংবাদ মাধ্যম মিরর-এ মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে।

সম্প্রতি চীনে খুঁজে পাওয়া অস্বাভাবিক প্রাণিগুলোর মধ্যে এটি একটি। মাছটি ধরা পড়ার পর অনেকেই ছবি তুলেছেন। আবার কেউ কেউ ভিডিও করেছেন, ছড়িয়ে দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মনে করা হচ্ছে, এটি স্বচ্ছ পানির রুই প্রজাতির মাছ। সাধারণত এশিয়া ও উত্তর আমেরিকায় এই প্রজাতির মাছ দেখা যায়। যে সৌখিন মৎস্য শিকারি মাছটি ধরেছিলেন, তিনি এটিকে কিছুক্ষণের মধ্যেই পানিতে ছেড়ে দেন।

প্রসঙ্গত, চীনে আন্ডারওয়াটার ড্রোন ব্যবহার করে গত মাসে ৩০টি নতুন সামুদ্রিক প্রাণি খুঁজে পাওয়া যায়। প্রাণীগুলোর একটি ছিল র‌্যাটফিস। এই র‌্যাটফিসের আকৃতির কান আছে। আর চোখ থাকলেও তারা অন্ধ। বিশ্বে এটি বিরল ঘটনা।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ