মঙ্গলবার,২১শে নভেম্বর, ২০১৭ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:১৮
বাগেরহাটে ইজিবাইক চালকের লাশ উদ্ধার আম্পায়ারকে গালি দিয়ে সাকিবের শাস্তি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’তে টাইগার শ্রফ জলপাইয়ের গুণাগুণ সৈয়দপুরে তারেক রহমানের জন্মদিন পালিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় রিলিজ স্লিপের ভর্তির আবেদন ২২ নভেম্বর শুরু সব দায় পরিচালকের : এফ আই মানিক

এগিয়ে যাবে উদ্ভাবনে তরুণ প্রজন্ম : প্রধানমন্ত্রী

shak-hasina_23744             মুক্তিনিউজ২৪.কম ডেক্স:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের ছেলেরা নতুন নতুন উদ্ভাবনী কৌশল আবিষ্কার করছে। উদ্ভাবনে তরুণ প্রজন্ম এগিয়ে যাবে।
আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে ‘উন্নয়ন উদ্ভাবনে জনপ্রশাসন-২০১৬’ শীর্ষক আন্তর্জাতিক সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, নতুন কিছু উদ্ভাবন করে জনপ্রশাসনই একটি দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের সরকার। এ ধারণা জাতির পিতা দিয়ে গেছেন। জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়েছেন।
১৯৯৬ সালের আগে ডিজিটাল কিছুই ছিল না। আমরা ক্ষমতায় আসার পর তথ্য-প্রযুক্তির দিকে নজর দেই। আগে কেউ কম্পিউটার চলাতে পারতো না। দামও ছিলো আকাশচুম্বী। আর এখন প্রায় সবাই কম্পিউটার ব্যবহার করতে পারেন।
শেখ হাসিনা বলেন, দেশকে যখন ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তোলার ঘোষণা দেই, তখন প্রথম দিকে তাকে ও তার সরকারকে টিজ করা হতো। অথচ এখন দেশ একটি সত্যিকারের ডিজিটাল বাংলাদেশের পথে এগিয়ে চলেছে।
প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের উন্নত দেশের সঙ্গে পাল্লা দিতে আমাদের আরও বেশি দক্ষতা বাড়াতে। সেই দক্ষতা বাড়ানোর জন্য আমরা দেশি-বিদেশি প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। দেশে তথ্য-প্রযুক্তি উন্নয়নের কথা স্মরণ করিয়ে দিয়ে শেখ হাসিনা বলেন, মোটরযানের ট্যাক্স এখন অনলাইনে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। ইউটিলিটি ফিও অনলাইনে দেওয়া হচ্ছে। টেলিমেডিসিন সেবা ও বিশেষজ্ঞ পরামর্শও এখন অনলাইনে দেয়া সম্ভব হচ্ছে।
আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ