শনিবার,২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৪৫

ইবির চতুর্থ সমাবর্তন জানুয়ারিতে শাবিপ্রবিতে গবেষণা খাতে ২৫ লাখ টাকা দিল পূবালী ব্যাংক পাকিস্তানি অভিনেত্রীর প্রেমে পড়েছেন রণবীর ‘গোলমাল অ্যাগেইনে’র ট্রেইলার প্রকাশ স্ত্রীর চিকিৎসার জন্য অনন্ত জলিলের দ্বারস্থ এফআই মানিক পাকিস্তানের এনবিপি ব্যাংকের দুর্নীতিতে কয়েকজন বাংলাদেশি জড়িত? চট্টগ্রামে কমার্স ব্যাংকের নতুন শাখার উদ্বোধন

এখনো নিয়ন্ত্রণে আসেনি ক্যালিফোর্নিয়ার দাবানল

usa_23076                                                              মুক্তিনিউজ২৪.কম ডেক্স:  যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বনে লাগা দাবানল এখনো নিয়ন্ত্রণে আনতে পারেনি আগুন নির্বাপক কর্তৃপক্ষ। আগুনের কারণে ১৮টি ঘরবাড়ি পুড়ে গেছে। ঝুঁকির মধ্যে আছে আরো কয়েকশ বসতি।
বিবিসি জানায়, রবিবার এই আগুন ২২ হাজার একর স্থানজুড়ে ছড়িয়ে পড়েছে।
দাবানলের কারণে সান্তা ক্লারিটা শহরের কাছাকাছি এলাকার মানুষদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানা যায়। দাবানলের কারণে ওই স্থানের তাপমাত্রা অনেক বেড়ে গেছে। এ ছাড়া পুরো এলাকাজুড়ে তীব্র বাতাস বয়ে যাচ্ছে। দেশটির আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এ ধরনের পরিস্থিতি আরো কয়েকদিন ধরে চলতে থাকবে।
শুক্রবার বিকালে স্যান্ড ক্যানিয়নে এই আগুনের সূত্রপাত হয়। এরপর বাতাসের কারণে তা লস অ্যাঞ্জেলসের জাতীয় উদ্যানে ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে ৯০০ দমকল কর্মী। এ ছাড়া নিয়োগ করা হয়েছে হেলিকপ্টার ও আগুন নির্বাপক কাজে নিয়োজিত কিছু বিশেষ বিমান।
লস অ্যাঞ্জেলস ফায়ার সার্ভিসের ডেপুটি প্রধান জন ট্রিপ জানান, আগুন বেশ দ্রুত কিছু বসতি গ্রাস করছে এবং আমরা কিছুতেই তা নিয়ন্ত্রণ করতে পারছি না।
লস অ্যাঞ্জেলস জাতীয় উদ্যানের পক্ষ থেকে নাথান জুডি বলেন, এটি একদিকে চলতে (পুড়তে) থাকা কোনো দাবানল নয়। এটি বিভিন্ন দিকে ছড়িয়ে যাচ্ছে। বাতাস যেদিক দিয়ে বয়ে যাচ্ছে, দাবানলও সেদিকে যাচ্ছে।
এদিকে এই অগ্নিকাণ্ডের কারণে লস অ্যাঞ্জেলস জুড়ে চলছে তীব্র তাপদাহ। সেই সঙ্গে সেখানে বহুদূর পর্যন্ত ছড়িয়ে পড়েছে ধোয়া ও ছাই। সূত্র : বিবিসি
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ