শুক্রবার,২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৪৬
নাটোরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত-৩ সৈয়দপুরে ৬৭১ পিচ ইয়াবা ও মটর সাইকেলসহ আটক ৪ একসঙ্গে শাকিব-শ্রাবন্তী ময়মনসিংহে বাস উল্টে পুকুরে : নিহত ৪ পার্বতীপুরে বোরো চাষে ‘লোগো পদ্ধতিতে’ আগ্রহী কৃষক জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন কাউখালীতে অগ্নিকাণ্ডে ঘর পুড়ে ছাই

এক প্রান্তিকেই অ্যালফাবেটের মুনাফা ৪৯০ কোটি ডলার

5_24496মুক্তিনিউজ২৪.কম ডেক্স:  প্রযুক্তি জায়ান্ট গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট মোবাইল ডিভাইস বিজ্ঞাপণের মাধ্যমে গত কয়েক প্রান্তিক থেকে আয় বৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে। সার্চ থেকে প্রযুক্তি জায়ান্টে পরিণত হওয়া কোম্পানিটির গত এপ্রিল-জুন প্রান্তিকে আয় ২১ দশমিক ৩ শতাংশ বেড়ে হয়েছে সাড়ে ২১ বিলিয়ন ডলার। গত বছর একই সময়ে আয় ছিল ১৭ দশমিক ৭ বিলিয়ন ডলার।

বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির নিট মুনাফা ৪ দশমিক ৯ বিলিয়ন ডলার (৪৯০ কোটি ডলার), যা এক বছর আগে ছিল ৩ দশমিক ৯ বিলিয়ন ডলার। এ মুনাফা প্রথম প্রান্তিকের চেয়ে ১৭ শতাংশ বেশি। বিপুল মুনাফা বৃদ্ধির খবরে অ্যালফাবেটের শেয়ারের দাম বেড়েছে ৬ শতাংশ। গুগলও ভিডিওর বাজার আগের চেয়ে অনেক এগিয়েছে। যদিও ফেইসবুক ও টুইটারের এ ক্ষেত্রে প্রতিযোগিতায় নেমেছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বলেন, ইউটিউব ব্যবহারকারীরা যেন খুব ভালো ভিডিও পান সেজন্য কৃত্তিম বুদ্ধিমত্তার সংযোগ ঘটানো হচ্ছে, যা একান্তই নিজস্ব। গত বছর থেকে গুগল পুনর্গঠন প্রক্রিয়ায় তাদের নতুন প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট তৈরি করে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ