শুক্রবার,২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৮

যমুনা ব্যাংকে উচ্চ বেতনে চাকরি সাতক্ষীরার অ্যাকুরিয়ামের রঙিন মাছ রপ্তানি হচ্ছে বিদেশেও ‘শুক্রবার থেকে ত্রাণ কার্যক্রমে অংশ নেবে সেনাবাহিনী’ ‘মহাসড়ক নেটওয়ার্কে জনসাধারণের যাতায়াতে স্বস্তি ফিরে এসেছে’ একাধিক পদে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে কাজের সুযোগ গাজীপুরে পিকআপের ধাক্কায় বৃদ্ধ নিহত পবিত্র আশুরা ১ অক্টোবর

এক প্রান্তিকেই অ্যালফাবেটের মুনাফা ৪৯০ কোটি ডলার

5_24496মুক্তিনিউজ২৪.কম ডেক্স:  প্রযুক্তি জায়ান্ট গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট মোবাইল ডিভাইস বিজ্ঞাপণের মাধ্যমে গত কয়েক প্রান্তিক থেকে আয় বৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে। সার্চ থেকে প্রযুক্তি জায়ান্টে পরিণত হওয়া কোম্পানিটির গত এপ্রিল-জুন প্রান্তিকে আয় ২১ দশমিক ৩ শতাংশ বেড়ে হয়েছে সাড়ে ২১ বিলিয়ন ডলার। গত বছর একই সময়ে আয় ছিল ১৭ দশমিক ৭ বিলিয়ন ডলার।

বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির নিট মুনাফা ৪ দশমিক ৯ বিলিয়ন ডলার (৪৯০ কোটি ডলার), যা এক বছর আগে ছিল ৩ দশমিক ৯ বিলিয়ন ডলার। এ মুনাফা প্রথম প্রান্তিকের চেয়ে ১৭ শতাংশ বেশি। বিপুল মুনাফা বৃদ্ধির খবরে অ্যালফাবেটের শেয়ারের দাম বেড়েছে ৬ শতাংশ। গুগলও ভিডিওর বাজার আগের চেয়ে অনেক এগিয়েছে। যদিও ফেইসবুক ও টুইটারের এ ক্ষেত্রে প্রতিযোগিতায় নেমেছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বলেন, ইউটিউব ব্যবহারকারীরা যেন খুব ভালো ভিডিও পান সেজন্য কৃত্তিম বুদ্ধিমত্তার সংযোগ ঘটানো হচ্ছে, যা একান্তই নিজস্ব। গত বছর থেকে গুগল পুনর্গঠন প্রক্রিয়ায় তাদের নতুন প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট তৈরি করে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ