বৃহস্পতিবার,২১শে জুন, ২০১৮ ইং,৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৩২
জাতীয় ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও ফল প্রদর্শনী শুরু হচ্ছে কাল সরকার সিনেমা হল ডিজিটালাইজ করার প্রকল্প গ্রহণ করেছে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন একনেক সভায় ১৫টি প্রকল্পের অনুমোদন কলকাতার গণমাধ্যমে নেই শাকিব সৈয়দপুরে আইকন কোচিং সেন্টারের পরিচালক মিলনের ইন্তেকাল নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুজনের মৃত্যুদন্ড

এক প্রান্তিকেই অ্যালফাবেটের মুনাফা ৪৯০ কোটি ডলার

5_24496মুক্তিনিউজ২৪.কম ডেক্স:  প্রযুক্তি জায়ান্ট গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট মোবাইল ডিভাইস বিজ্ঞাপণের মাধ্যমে গত কয়েক প্রান্তিক থেকে আয় বৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে। সার্চ থেকে প্রযুক্তি জায়ান্টে পরিণত হওয়া কোম্পানিটির গত এপ্রিল-জুন প্রান্তিকে আয় ২১ দশমিক ৩ শতাংশ বেড়ে হয়েছে সাড়ে ২১ বিলিয়ন ডলার। গত বছর একই সময়ে আয় ছিল ১৭ দশমিক ৭ বিলিয়ন ডলার।

বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির নিট মুনাফা ৪ দশমিক ৯ বিলিয়ন ডলার (৪৯০ কোটি ডলার), যা এক বছর আগে ছিল ৩ দশমিক ৯ বিলিয়ন ডলার। এ মুনাফা প্রথম প্রান্তিকের চেয়ে ১৭ শতাংশ বেশি। বিপুল মুনাফা বৃদ্ধির খবরে অ্যালফাবেটের শেয়ারের দাম বেড়েছে ৬ শতাংশ। গুগলও ভিডিওর বাজার আগের চেয়ে অনেক এগিয়েছে। যদিও ফেইসবুক ও টুইটারের এ ক্ষেত্রে প্রতিযোগিতায় নেমেছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বলেন, ইউটিউব ব্যবহারকারীরা যেন খুব ভালো ভিডিও পান সেজন্য কৃত্তিম বুদ্ধিমত্তার সংযোগ ঘটানো হচ্ছে, যা একান্তই নিজস্ব। গত বছর থেকে গুগল পুনর্গঠন প্রক্রিয়ায় তাদের নতুন প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট তৈরি করে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ