সোমবার,১৬ই জুলাই, ২০১৮ ইং,১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৩২
পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অভাবে স্বাস্থ্য সেবা ব্যাহত মানুষের দুঃখ দুর্দশা দেখলে প্রধানমন্ত্রীর প্রাণ কাঁদে: পররাষ্ট্রমন্ত্রী শপথ নিলেন পিএসসির নবনিযুক্ত সদস্য নুরজাহান বেগম রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে আইওএম ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ৩১ জুলাই কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত বীজতলা নষ্ট করায় প্রতিপক্ষের হামলায় নিহত কৃষক

একসময়ের ‘অপমানিত’ গ্রিনিজকে এবার সম্মান জানাবে বিসিবি

2 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ১৯৯৯ সালের ২৯ মার্চ। বিশ্বকাপের মঞ্চে নর্দাম্পটনে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। চিরশত্রু পাকিস্তান দলে তখন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস, ইনজামাম উল হক, শোয়েব আখতার, সাকলায়েন মুশতাকদের মতো বিশ্বতারকাদের সমাবেশ। তখনও কেউ জানত না ওই ম্যাচে পাকিস্তানকে ৬২ রানে হারিয়ে বিশ্বমঞ্চে আগমনী গর্জন শোনাবে বাংলাদেশ। তখনকার কোচ গর্ডন গ্রিনিজও এতটা আশা করেননি। কিন্তু যেটা তার ধারণা বাইরে ছিল, সেটাই হয়ে গেল সেই সকালে।

বাংলাদেশ মাঠে নামার কয়েক ঘণ্টা আগে বহিস্কারের চিঠি ধরিয়ে দেওয়া হলো গর্ডন গ্রিনিজকে! আইসিসি ট্রফি জিতিয়ে, দলকে প্রথমবার বিশ্বকাপে নিয়ে বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া গ্রিনিজ সেই চিঠি হাতে হতভম্ব হয়ে গেলেন! সেই ঘটনার কারণ এখনও পুরোপুরি জানা যায়নি। গ্রিনিজও কখনও বলেননি। তবে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, কিছু অনিময় নিয়ে প্রশ্ন তোলায় তখনকার বোর্ডের ঊর্ধ্বতনদের চক্ষুশূল হয়েছিলেন তিনি। এরপরেও তিনি বাংলাদেশে এসেছেন। ক্রিকেট নিয়ে কথা বলেছেন। এবার দীর্ঘদিন পর আবারও তিনি ফিরলেন লাল সবুজের দেশে।

গতকাল রবিবার ঢাকায় পা রেখেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই কোচ। বিমান বন্দর থেকে সরাসরি সোনারগাঁ প্যান প্যাসিফিক হোটেলে চলে যান বাংলাদেশের সাবেক কোচ। এখনো ওই পাঁচ তারকা হোটেলেই অবস্থান করছেন। আজ রাতে সোনারগাঁ হোটেলে গর্ডন গ্রিনিজের সম্মানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক নৈশভোজের আয়োজন করেছে। এছাড়া এই সফরে সেই সময়ের সব শিষ্যদের সঙ্গে দেখা করার ইচ্ছার কথাও জানিয়েছেন গর্ডন গ্রিনিজ।

এই হঠাৎ আগমনের পেছনে অন্য কোনো কারণ আছে বলে জানা যায়নি। গ্রিনিজ অপমানিত হয়ে বাংলাদেশ ছাড়লেও এই দেশটাকে তিনি খুব ভালোবাসেন। তার সেই আবেগকে সম্মান জানিয়ে অতীতের তিক্ততা কাটিয়ে একটা মধুর সম্পর্ক তৈরির চিন্তা থেকেই এবার বাংলাদেশে এসেছেন তিনি। তার হাতে গড়া সেই বাংলাদেশ দল এখন বিশ্বের অন্যতম ক্রিকেট শক্তি। তার সেই সময়ের শিষ্যদের মধ্যে আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, মিনহাজুল আবেদিন নান্নুরা বিসিবির বিভিন্ন দায়িত্বে আছেন।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ