শনিবার,২৪শে জুন, ২০১৭ ইং,১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪৬

ভূতের আবদার! শিশুর কান কাটলেন বাবা নচিকেতার ‘পেসমেকার’ অবলম্বনে নাটক ক্রিকেটে এসে গেলো লাল কার্ড! নতুন স্মার্টফোন রিভিউ রাতে রোনালদোদের সেমি-ফাইনাল নিশ্চিত করার ম্যাচ প্রস্তাবিত টেস্ট সিরিজে বাংলাদেশ বাংলাদেশ সিরিজ আমাদের জন্য চ্যালেঞ্জের হবে : উসমান খাজা

একনজরে দেখে নিন সপ্তাহের নির্বাচিত চাকরিগুলো

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। একনজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি।

 

১৬০ জন নিয়োগ দিচ্ছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো। প্রতিষ্ঠানটির রাজস্ব খাতভুক্ত পাঁচ ধরনের পদে মুক্তিযোদ্ধা কোটায় ১৬০ প্রার্থীকে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

পরিসংখ্যান তদন্তকারী পদে ৯৪ জন, থানা পরিসংখ্যানবিদ আটজন, পরিসংখ্যান সহকারী ২০ জন, জুনিয়র পরিসংখ্যান সহকারী ৩৭ জন, ইনুমারেটর পদে একজনসহ মোট ১৬০ প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী উচ্চ মাধ্যমিক পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পর্যায় পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। পরিসংখ্যান তদন্তকারী পদে আবেদনের জন্য প্রার্থীদের দুই বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া প্রথম তিনটি পদে আবেদনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইএসআরটি বা অন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে ডিপ্লোমা বা উচ্চতর ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স

মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে আগামী ৩০ জুন, ২০১৭ পর্যন্ত আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩২ বছরের মধ্যে। এ ছাড়া মুক্তিযোদ্ধার নাতি বা নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের ১১ হাজার থেকে ২৭ হাজার ৩০০ টাকা পর্যন্ত প্রতি মাসে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম পাওয়া যাবে পরিসংখ্যান ব্যুরোর ওয়েবসাইট (www.bbs.gov.bd) এবং ব্যুরোর জেলা অফিসগুলোয়। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রসহ ডাকযোগে আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘মহাপরিচালক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, পরিসংখ্যান ভবন, ই-২৭/এ, আগারগাঁও, ঢাকা-১২০৭’। প্রার্থীরা আগামী ১৩ জুলাই, ২০১৭ পর্যন্ত আবেদন করতে পারবেন।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2rjIpWi

 

উচ্চ মাধ্যমিক পাসেই নিয়োগ বিমানবাহিনীতে

সশস্ত্র বাহিনীতে যোগদানের মাধ্যমে যাঁরা দেশসেবায় আগ্রহী, তাঁদের জন্য সুবর্ণ সুযোগ নিয়ে এলো বাংলাদেশ বিমানবাহিনী। ৭৭ বিএএফএ কোর্সে জিডি(পি), এডিডব্লিউসি, এটিসি, মেটিয়রলজি, লজিস্টিক, ইঞ্জিনিয়ারিং, অ্যাডমিন ও ফিন্যান্স ক্ষেত্রে ফ্লাইট ক্যাডেট হিসেবে এই নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

জিডি(পি), এডিডব্লিউসি, এটিসি, মেটিয়রলজি ও লজিস্টিক শাখার জন্য গণিতসহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (বিজ্ঞান) উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। গণিত বিষয়ে কমপক্ষে এ-গ্রেডসহ ন্যূনতম ফল জিপিএ ৪.৫০ থাকতে হবে।

ইঞ্জিনিয়ারিং শাখায় গণিত ও পদার্থবিজ্ঞান বিষয়সহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান) পরীক্ষায় চতুর্থ বিষয় ছাড়া জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। অ্যাডমিন পদে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উভয় পরীক্ষায় একই ফলাফলে পাস প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। এ ছাড়া ফিন্যান্স শাখায় আবেদনের জন্য প্রার্থীদের গণিত বা হিসাববিজ্ঞান বিষয়সহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান বা ব্যবসায় শিক্ষা) পাস হতে হবে। গণিত বা হিসাববিজ্ঞান বিষয়ে কমপক্ষে বি-গ্রেডসহ ন্যূনতম ফল হতে হবে জিপিএ ৪.৫০।

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীদের ন্যূনতম শারীরিক উচ্চতা হতে হবে পাঁচ ফুট চার ইঞ্চি। পাশাপাশি বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের ক্ষেত্রে জিডি(পি) শাখার জন্য পাঁচ ফুট চার ইঞ্চি এবং অন্যান্য শাখার জন্য পাঁচ ফুট দুই ইঞ্চি ন্যূনতম উচ্চতা থাকতে হবে। বুকের মাপ হতে হবে স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি।

প্রার্থীদের ওজন হতে হবে বয়স ও উচ্চতা অনুযায়ী। জিডি(পি) শাখার প্রার্থীদের চোখের দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। এ ছাড়া অন্যান্য শাখার প্রার্থীদের দৃষ্টি বিধি অনুযায়ী প্রযোজ্য হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের প্রকৃত বাংলাদেশি অবিবাহিত নাগরিক হতে হবে। এ ছাড়া ১ জানুয়ারি, ২০১৮ হতে আবেদনকারীর বয়স হতে হবে ১৬ বছর ছয় মাস থেকে ২২ বছর পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে বাংলাদেশ বিমানবাহিনীর ওয়েবসাইট (www.joinbangladeshairforce.mil.bd) থেকে অনলাইনে লগইন করে আবেদন করতে হবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2ryTCBr

 

নতুনদের জন্য ইসলামী ব্যাংকে ৩২ হাজার টাকার চাকরি

ব্যাংকিং ক্যারিয়ার গড়ায় আগ্রহী চাকরিপ্রার্থীদের জন্য আকর্ষণীয় ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার, গ্রেড-৩ (জেনারেল)’, ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার, গ্রেড-৩ (ক্যাশ)’ এবং ‘টেম্পোরারি মেসেঞ্জার’ পদে প্রার্থীরা এই নিয়োগ পাবেন।

অ্যাসিস্ট্যান্ট অফিসার, গ্রেড-৩ (জেনারেল অ্যান্ড ক্যাশ)

স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া প্রার্থীদের মাইক্রোসফট ওয়ার্ড ও এক্সেল চালনায় পারদর্শিতা থাকতে হবে।

টেম্পোরারি মেসেঞ্জার

ন্যূনতম মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অস্ত্র চালনার প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স

আগামী ৩০ জুন, ২০১৭ পর্যন্ত আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর।

বেতন

অ্যাসিস্ট্যান্ট অফিসার, গ্রেড-৩ (জেনারেল অ্যান্ড ক্যাশ) পদে নিয়োগপ্রাপ্তদের প্রথম ছয় মাসের শিক্ষানবিশকালীন বেতন দেওয়া হবে ২৬ হাজার টাকা। শিক্ষানবিশকাল সফলভাবে সম্পন্ন হলে ব্যাংকের পে-স্কেল অনুযায়ী ৩২ হাজার টাকা বেতন পাবেন নিয়োগপ্রাপ্তরা।

এ ছাড়া টেম্পোরারি মেসেঞ্জার পদে নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৬ হাজার টাকা।

আবেদন প্রক্রিয়া

ইসলামী ব্যাংকের ওয়েবসাইট (career.islamibankbd.com/) অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ১২ জুন, ২০১৭ থেকে ৩০ জুন, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2s3Iy34

 

১১১৩ জন নিয়োগ দেবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর খামারবাড়িতে অবস্থিত কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এক হাজার ১১৩ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে ১১ ধরনের অস্থায়ী পদে এই নিয়োগ দেওয়া হবে। তবে রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রার্থীরা পদগুলোতে আবেদন করার সুযোগ পাবেন না। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য জেলা কোটা অনুসরণ করা হবে।

পদসমূহ
স্টোরকিপার ৪২ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৪০৪ জন, ক্যাশিয়ার ১৩ জন, ড্রাইভার পাঁচজন, প্লাম্বিং মিস্ত্রি ছয়জন, স্প্রেয়ার মেকানিক ১৬৮ জন, অফিস সহায়ক সাতজন, ফার্মলেবার ১৫২ জন, নিরাপত্তা প্রহরী বা অফিস গার্ড ২১৯ জন, বাবুর্চি (কুক) ৩২ জন, পরিচ্ছন্নতাকর্মী পদে ৬৫ জনসহ মোট এক হাজার ১১৩ প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিষয়ে স্নাতক পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট পদের জন্য অন্যান্য ক্ষেত্রে দক্ষতাসম্পন্ন হতে হবে।

বয়স
১৪ জুন, ২০১৭ তারিখে প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

বেতন
পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে টেলিটকের ওয়েবসাইট (dae.teletalk.com.bd) থেকে পদগুলোতে আবেদন করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ১৪ জুন, ২০১৭ সকাল ১০টা থেকে ১৩ জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬টা পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2scTSIh

 

বঙ্গবন্ধু কমিউনিকেশন স্যাটেলাইট বাংলাদেশ কোম্পানি লিমিটেডে চাকরি

বঙ্গবন্ধু স্যাটেলাইটের তত্ত্বাবধায়ন, কার্যক্রম, বাণিজ্যিক উন্নতি সাধন এবং অন্যান্য কাজ পরিচালনার জন্য আত্মপ্রকাশ করতে যাচ্ছে বঙ্গবন্ধু কমিউনিকেশন স্যাটেলাইট বাংলাদেশ কোম্পানি লিমিটেড (বিসিএসবি)। প্রতিষ্ঠানটিতে সাত ধরনের পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

পদসমূহ
স্যাটেলাইট ইঞ্জিনিয়ার (এসএটি-ই) পদে দুজন, মিশন ইঞ্জিনিয়ার (এমআইএস-ই) একজন, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার (এনইটি-ই) দুজন, স্যাটেলাইট কন্ট্রোলার (এসইটি-সি) চারজন, মনিটরিং অ্যান্ড কন্ট্রোল অপারেটর পাঁচজন, কম্পিউটার ইঞ্জিনিয়ার (সিপিটি-ই) দুজন এবং গ্রাউন্ড স্টেশন মেইন্টেনার (জিএস-এম) পদে দুজনসহ মোট ১৮ প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদসংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রথম তিনটি পদের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছর এবং বাকি পদের জন্য কমপক্ষে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি প্রার্থীদের বিজ্ঞপ্তি অনুযায়ী অন্যান্য বিষয়ে জ্ঞানসম্পন্ন হতে হবে।

প্রার্থীদের শিক্ষাজীবনের প্রতিটি ক্ষেত্রে প্রথম বিভাগে উত্তীর্ণ হতে হবে। গ্রেডিং পদ্ধতিতে জিপিএ ৫.০০-এর মধ্যে ন্যূনতম ৪.০০ এবং সিজিপিএ ৪.০০-এর মধ্যে কমপক্ষে ৩.০০ থাকতে হবে।

এ ছাড়া প্রার্থীদের ইংরেজি ভাষায় দক্ষতার পাশাপাশি কম্পিউটার অ্যাপ্লিকেশন, মাইক্রোসফট অফিস প্যাকেজ, ইউনিকোড টাইপিং ইত্যাদি চালনায় পারদর্শী হতে হবে।

বয়স
স্যাটেলাইট ইঞ্জিনিয়ার (এসএটি-ই), মিশন ইঞ্জিনিয়ার (এমআইএস-ই) এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার (এনইটি-ই) পদে আবেদনকারীদের বয়স আগামী ৯ জুলাই, ২০১৭ অনুযায়ী সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে। অন্যান্য পদে প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
বঙ্গবন্ধু কমিউনিকেশন স্যাটেলাইট বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (বিসিএসবি) নিয়ম অনুযায়ী প্রার্থীদের বেতন, বাড়ি ভাড়া ভাতা, স্বাস্থ্য ও অন্যান্য ভাতা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্রের কপি, শিক্ষাজীবনের সব সনদ ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপিসহ জীবনবৃত্তান্ত ডাক বা কুরিয়ারে এবং ই-মেইলের মাধ্যমে সফটকপি পাঠিয়ে আবেদন করতে হবে। ডাক বা কুরিয়ারযোগে আবেদন করার ঠিকানা ‘প্রোজেক্ট ডিরেক্টর, বঙ্গবন্ধু স্যাটেলাইট লঞ্চিং প্রোজেক্ট, বিটিআরসি, আইইবি ভবন (পঞ্চম ফ্লোর), রমনা, ঢাকা-১০০০’। প্রার্থীদের ই-মেইলের মাধ্যমে আবেদনপত্রের সফটকপি পাঠাতে হবে ‘satellitecThbtrc.gov.bd’ ঠিকানায়। আবেদন করা যাবে ৯ জুলাই, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2sde4d7

 

বাংলাদেশ ব্যাংকে আকর্ষণীয় পদে ২৫০ নিয়োগ

স্বপ্নের ব্যাংকিং ক্যারিয়ার গড়ায় আগ্রহী অনভিজ্ঞ প্রার্থীদের জন্য আকর্ষণীয় পদে চাকরির সুযোগ দিচ্ছে বাংলাদেশ ব্যাংক। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ‘অফিসার (জেনারেল)’ পদে ২৫০ প্রার্থী দেশের কেন্দ্রীয় ব্যাংকটিতে এই নিয়োগ পাবেন।

যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর বা চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থী আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের যেকোনো একটি পর্যায়ে প্রথম বিভাগ বা সমমানের ফল থাকতে হবে। কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না।

বয়স
১১ জুন, ২০১৭ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধার সন্তান বা শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন
জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট (bit.ly/2snqbaq) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন ১২ জুলাই ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2t4pTTd

 

স্কয়ারে নতুনদের চাকরি, বেতন ২৭ থেকে ৩১ হাজার টাকা পর্যন্ত

নতুনদের চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ‘এক্সিকিউটিভ, কোয়ালিটি অ্যাসিওরেন্স’ পদে গাজীপুরের কালিয়াকৈর প্ল্যান্টে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
এম ফার্ম অথবা রসায়ন, ফলিত রসায়ন বা জৈব রসায়ন বিষয়ে এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। নতুনদের আবেদনের আহ্বান জানানো হয়েছে। তবে এক থেকে দুই বছরের সংশ্লিষ্ট অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষ ও মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে।

বয়স
প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর।

বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ২৭ হাজার ৫০০ থেকে ৩১ হাজার ৫০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

স্কয়ার ফার্মার ওয়েবসাইট (bit.ly/2tfYoFg) থেকে অনলাইনে আবেদন করার সুযোগ থাকছে ২৪ জুন, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2ryGH2y

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ