সোমবার,২১শে মে, ২০১৮ ইং,৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:১৫
এমন সুষ্ঠু নির্বাচন দেশে কবে হয়েছে, প্রধানমন্ত্রীর প্রশ্ন বরগুনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু নীলফামারীতে নারী শ্রমিকের রহস্যজনক মৃত্যু বগুড়ায় ৭৪০ কেজি আম ধ্বংস খেজুর কতটা খাবেন, কেন খাবেন? যে কারণে নতুন ছবি করছেন না দীপিকা এসকায়েফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডে চাকরির সুযোগ

একই প্রশ্নে ইবির দুই শিফটের ভর্তি পরীক্ষা! একটি বাতিলের সিন্ধান্ত

6 months ago , বিভাগ : শিক্ষা,

মূক্তিনিউজ২৪.কম ডেস্ক:  কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য এক প্রশ্নে দুই শিফটের পরীক্ষা নেওয়ার ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরে এ ভর্তি পরীক্ষা বাতিল ঘোষণা করেছে। গতকাল মঙ্গলবার ভর্তি পরীক্ষার শেষ দিনে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষায় এ ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল নয়টায় ‘সি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা প্রশ্নপত্রের সেট পদ্মা-এ ও পদ্মা-বি দিয়ে অনুষ্ঠিত হয়। এরপর বেলা এগারটা থেকে বেলা বারটা পর্যন্ত অনুষ্ঠিত দ্বিতীয় শিফটের পরীক্ষা প্রশ্নপত্র সেট যমুনা-এ ও যমুনা-বি দিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, দ্বিতীয় শিফটের পরীক্ষায় প্রশ্নপত্র বিতরণের সময় সেট যমুনা-বি এর পরিবর্তে প্রথম শিফটের প্রশ্ন পদ্মা-বি প্রদান করা হয়। পরীক্ষা শেষে বিষয়টি দৃষ্টিগোচর হয়। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল ঘোষণা করে। একই সঙ্গে তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘ভুলে প্রথম শিফটের প্রশ্ন দ্বিতীয় শিফটে চলে গেছে। পরীক্ষা যাতে স্বচ্ছ হয় সেজন্য দ্বিতীয় ইউনিটের পরীক্ষা বাতিল ও তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, ‘সি’ ইউনিটের বাতিল ও স্থগিত পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। তবে প্রথম শিফটের পরীক্ষা বহাল থাকবে।’

সূএ: এবিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ