শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৩৯
৭ মার্চের ভাষণ : আনন্দ শোভাযাত্রা শুরু পার্বতীপুরে আদিবাসি সমাজ উন্নয়ণ সমিতির সংবাদ সম্মেলন ‘আনন্দ শোভাযাত্রা’ শুরু আজ দেশজুড়ে আনন্দ শোভাযাত্রা পার্বতীপুর প্রগতি সংঘের নির্বাচন সম্পন্ন — সভাপতি আনোয়ারুল – সম্পাদক আমজাদ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল

এইচএসসির পুনঃনিরীক্ষণ ফল প্রকাশ

3 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার পুনঃনিরীক্ষণ ফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার বিকালে দেশের সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডে ফল পুনঃনিরীক্ষণে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১২৪ জন পরীক্ষার্থী। এছাড়া, ফেল থেকে পাস করেছে ১৬৯ জন। ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার ফল পুনঃনিরীক্ষণে গ্রেড পরিবর্তন হয়েছে এক হাজার ৪৫ জন পরীক্ষার্থীর।

গত ২৩ জুলাই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এবার পাসের হার ছিল গত কয়েক বছরের তুলনায় অনেক কম, ৬৮ দশমিক ১৯ শতাংশ। ফল পুনঃনিরীক্ষণের আবেদনের সংখ্যাও ছিল সবচেয়ে বেশি। ১০টি শিক্ষাবোর্ডে অন্তত দেড় লাখ পরীক্ষার্থী প্রায় তিন লাখ পত্রের ফল পরিবর্তনের জন্য আবেদন করে। যা এযাবৎ কালের সবচেয়ে বেশি পুনঃনিরীক্ষণ আবেদন।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ