বুধবার,২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৩৩

কলকাতায় আনা হল ব্র্যাডম্যানের ব্যাট অনেক কিছুই দেওয়ার ছিল আমার: মাশরাফি বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ, বললেন দক্ষিণ আফ্রিকার হেড কোচ স্বর্ণের দাম কমল পার্বতীপুরে খরায় পুড়ছে রোপা আমন বৃষ্টিপাত না হওয়ায় কৃষকরা দিশেহারা ‘মিয়ানমারকে অবশ্যই তাদের নাগরিকদের ফেরত নিতে হবে’ রোহিঙ্গা নিধন বন্ধে মুসলিম দেশগুলোকে এক হওয়ার আহ্বান

এইচএসসির পুনঃনিরীক্ষণ ফল প্রকাশ

মুক্তিনিউজ24.কম ডেস্ক: চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার পুনঃনিরীক্ষণ ফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার বিকালে দেশের সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডে ফল পুনঃনিরীক্ষণে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১২৪ জন পরীক্ষার্থী। এছাড়া, ফেল থেকে পাস করেছে ১৬৯ জন। ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার ফল পুনঃনিরীক্ষণে গ্রেড পরিবর্তন হয়েছে এক হাজার ৪৫ জন পরীক্ষার্থীর।

গত ২৩ জুলাই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এবার পাসের হার ছিল গত কয়েক বছরের তুলনায় অনেক কম, ৬৮ দশমিক ১৯ শতাংশ। ফল পুনঃনিরীক্ষণের আবেদনের সংখ্যাও ছিল সবচেয়ে বেশি। ১০টি শিক্ষাবোর্ডে অন্তত দেড় লাখ পরীক্ষার্থী প্রায় তিন লাখ পত্রের ফল পরিবর্তনের জন্য আবেদন করে। যা এযাবৎ কালের সবচেয়ে বেশি পুনঃনিরীক্ষণ আবেদন।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ