মঙ্গলবার,২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২৭
ফোরজির জন্য গ্যালাক্সি জে২ কে নতুনভাবে সাজিয়েছে স্যামসাং পদ্মাবতের ৫২৫ কোটির ব্যবসা, সঞ্জয় যা বললেন ‘ব্ল্যাকমেল’-এর টিজার ও মুখ ঢাকার হিড়িক ‘দিব্যি বেঁচে আছি,’ বললেন ‘মৃত’ সিলভেস্টার স্ট্যালন কোয়ার্টার ফাইনালে উইগান, ম্যানসিটির বিদায় চ্যাম্পিয়ন্স লিগে আজ মুখোমুখি চেলসি ও বার্সেলোনা আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে

এইচএসসির পুনঃনিরীক্ষণ ফল প্রকাশ

6 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার পুনঃনিরীক্ষণ ফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার বিকালে দেশের সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডে ফল পুনঃনিরীক্ষণে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১২৪ জন পরীক্ষার্থী। এছাড়া, ফেল থেকে পাস করেছে ১৬৯ জন। ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার ফল পুনঃনিরীক্ষণে গ্রেড পরিবর্তন হয়েছে এক হাজার ৪৫ জন পরীক্ষার্থীর।

গত ২৩ জুলাই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এবার পাসের হার ছিল গত কয়েক বছরের তুলনায় অনেক কম, ৬৮ দশমিক ১৯ শতাংশ। ফল পুনঃনিরীক্ষণের আবেদনের সংখ্যাও ছিল সবচেয়ে বেশি। ১০টি শিক্ষাবোর্ডে অন্তত দেড় লাখ পরীক্ষার্থী প্রায় তিন লাখ পত্রের ফল পরিবর্তনের জন্য আবেদন করে। যা এযাবৎ কালের সবচেয়ে বেশি পুনঃনিরীক্ষণ আবেদন।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ