বুধবার,২৫শে এপ্রিল, ২০১৮ ইং,১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:০৯
রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া যাবেন আগামীকাল ফাহিমকে ছেড়ে দেওয়া হয়েছে বিশ্ববাজারে এভেঞ্জার্সের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে স্বপ্নজাল পার্বতীপুরে বোরো ধানের বাম্পার ফলনের সম্পাবনা ॥ কৃষকের মুখে হাসি ইন্দোনেশিয়ায় তেলকূপে অগ্নিকাণ্ড, ১০ জনের মৃত্যু টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০ কেসিসি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ

উ. কোরিয়ার সঙ্গে আলোচনার প্রস্তাব দ. কোরিয়ার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দক্ষিণ কোরিয়া উত্তর কোরিয়াকে আলোচনার প্রস্তাব দিয়েছে। আন্তঃকোরীয় সীমান্ত বরাবর সামরিক উত্তেজনা হ্রাস এবং উভয় দেশের মধ্যে পারিবারিক পুনর্মিলনের কাজ পুনরায় শুরু করতে সামরিক ও রেডক্রস বিষয়ে দক্ষিণ কোরিয়া উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনার প্রস্তাব দিয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে সহকারী প্রতিরক্ষা মন্ত্রী সুহ চো-সুক বলেন, দক্ষিণ কোরিয়া অস্ত্রবিরতি কার্যকর থাকা পানমুনজম গ্রামের তনগিলগকে শুক্রবার উভয় দেশের মধ্যে সামরিক কর্তৃপক্ষ পর্যায়ে বৈঠকের জন্যে উত্তর কোরিয়াকে প্রস্তাব দেয়।
মন্ত্রী বলেন, আলোচনার লক্ষ্য বিভক্ত দুই কোরিয়ার মধ্যে যে কোনো ধরনের উস্কানিমূলক কর্মকান্ড বন্ধ এবং কোরীয় যুদ্ধের কারণে বিভক্ত হয়ে পড়া পরিবারের সদস্যদের মধ্যে পুনর্মিলনের ব্যবস্থা করা।
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ