রবিবার,১৮ই নভেম্বর, ২০১৮ ইং,৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৩৮
যে কারণে ফোনের চার্জ দ্রুত ফুরিয়ে যাচ্ছে পদত্যাগের জন্য চাপ জাকারবার্গকে রোনালদো ছাড়াই সেমিফাইনালে পর্তুগাল অস্ট্রেলিয়া সফরে ভারতকেই ফেভারিট মানছেন ওয়ার্ন কাশ্মীর ইস্যুতে আফ্রিদিকে মিয়াঁদাদের কড়া বার্তা অস্ট্রেলিয়ায় কিসের অভাব অনুভব করবে ভারত, জানালেন হাসি ওয়েডিং গিফট! মাদাম তুসোয় উঠছে দীপিকার মূর্তি

উন্নয়নের ধারা অব্যাহত রাখায় জনপ্রিয়তার শীর্ষে

-শিবলী সাদিক এমপি
মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুর-৬ আসন এলাকায় আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নসহ মানবসেবা ও দলকে অতীতের চেয়ে অধিক শক্তিশালী এবং সুসংগঠিত করার ধারা অব্যাহত রাখায় আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে শিবলী সাদিক (বর্তমান এমপি) জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বলে এলাকার বিভিন্ন সুত্রের প্রেেিত প্রমানিত।
নবাবগঞ্জ বিরামপুর ঘোড়াঘাট হাকিমপুর ৪টি উপজেলা ও ৩টি পৌরসভা নিয়ে বাংলাদেশ-১১, দিনাজপুর-৬ আসনটি গঠিত। বর্তমানে এ আসনে ১৬২টি ভোট কেন্দ্রে প্রায় ৪ লাখ ৬৪ হাজার ভোটার।
১৯৯৬ সালে সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মাকা প্রতিকে এ আসনে নির্বাচিত এম,পি, মরহুম মোস্তাফিজুর রহমান (ফিজুর) পূত্র বর্তমান এম,পি, শিবলী সাদিক। ২০১৪ সালে দশম সংসদ নির্বাচনে নৌকা প্রতিকে এম,পি, নির্বাচিত হয়ে শিবলী সাদিক প্রধান মন্ত্রীর সহযোগীতায় ৫ বছরে এলাকায় বিভিন্ন মুখী উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন অব্যাহত রাখায় এলাকায় সর্বস্তরের মানুষের নিকট একজন যোগ্য এম,পি হিসেবে আস্থা অর্জন করেছেন।
দিনাজপুর-৬ আসনে শিবলী সাদিক এম,পির বাস্তবায়নকৃত কর্মকান্ডের মধ্যে ১ ল ৩০ হাজার পরিবারে বিদ্যুতায়ন করে ৩টি উপজেলাকে শতভাগ বিদ্যুতের আওতায় এনেছেন। অপর ১টি উপজেলায় ৮৫ভাগ বিদ্যুতের আওতায় এনেছেন।
৪টি উপজেলায় ৫৬টি স্কুল/ কলেজ মাদ্রাসার ৪ তলা ভবন, ১১০ টি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মান করা হয়েছে। ৩৫০ কিঃ মিঃ রাস্তা পাকা করন করা হয়েছে। ৪টি কলেজ ও ২ টি মাধ্যমিক বিদ্যালয় জাতীয় করন, ৪টি ফায়ার ষ্টেশন নির্মান করা হয়েছে। ৪টি মিনি ষ্টেটিয়াম ও ৪টি মসজিদ কমপ্লেক্স ভবন অনুমোদন প্রক্রিয়ার রয়েছে। ৪টি উপজেলা হাস হাসপাতালকে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। বিদ্যুৎ বিহীন সময়ে ২ হাজার পরিবারে সোলার বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। চার উপজেলার হাট বাজার গুরুত্বপূর্ন মোড়ে ৪শ টি স্টীক লাইট, ৯৭টি ব্রীজ কালভার্ট নির্মান করা হয়েছে এ ছাড়াও আরো অনেক প্রকল্প অনুমোদন প্রক্রিয়ায় রয়েছে বলে এম,পি শিবলী সাদিক জানান।
বন্যাদূর্গত এলাকা গুলোতে সরকারী ত্রান তৎপরতার পাশা পাশী শিবলী সাদিক বিশাল দলীয় কর্মী বাহিনীকে সঙ্গে নিয়ে দিবা রাত্রি বানভাসী পরিবার গুলোকে খাদ্য বস্ত্র সহ প্রয়োজনীয় সরঞ্জামাদী দিয়ে সহায়তা দানের রেকর্ড রয়েছে। আক্যসিক দুর্যোগ, দুর্ঘটনা কবলিত স্থানে দ্রূত পরিদর্শন সহ প্রয়োজনিয় সু-ব্যাবস্থা করা আদিবাসী সংখ্যালঘু জনগোষ্ঠীদের বিভিন্ন সমস্যার সুষ্ঠ সমাধান প্রদান, জঙ্গীদমন। সহিংসতা ও মাদক প্রতিরোধে অনন্য ভুমিকা পালনে শিবলী সাদিক এলাকাবাসীর নিকট প্রশংসা কুড়িয়েছে। এলাকার অসংখ্য গরীব অসহায় পরিবারের ছাত্র/ছাত্রী, বিভিন্ন রোগ ব্যাধিগ্রস্থ মানুষকে ব্যক্তিগত তহবীল হতে সহায়তা প্রদানে শিবলী সাদিক মুক্ত হস্তবলে সহায়তা গ্রহীতা পরিবার গুলো জানায়।
সংসদ সদস্য শিবলী সাদিক জানান, তিনি ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তার নির্বাচনী এলাকায় রাস্তা াঘাট, ব্রীজ, স্কুল-কলেজের ব্যাপক উন্নয়ন করেছেন। শতভাগ বিদুৎতায়নের ব্যবস্থা করেছেন। কোন দুর্নীতিবাজকে প্রশ্রয় দেননি। শিবলী সাদিক দাবি করেন, এলাকার তরুন ভোটারসহ সবশ্রেণীর ভোটাররা আবারও তাকে ভোট দিয়া সংসদ সদস্য নির্বাচিত করবেন। তিনি আশা করেন মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দিনাজপুর-৬ আসনের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও তাকে মনোনয়ন দিবেন। তবে শিবলী সাদিক টিকিট পেলে আওয়ামীলীগের কোন কোন্দল থাকেব না বলে জানিয়েছেন চার উপজেলার তৃণমূল নেতাকর্মী ও সমর্থকেরা

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ