রবিবার,২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৪৯
লালমনিরহাটে গুলিবিদ্ধ অবস্থায় মাদক বিক্রেতা আটক পালাতে গিয়ে নদীতে ঝাঁপ দেয়া যুবকের মরদেহ উদ্ধার এক মিনিটের জন্যেও বাইরে থাকতে পারছিলাম না’ কাউখালীতে প্রতিপক্ষকে ফাঁসাতে সাজানো গুম মামলা ॥ ভিকটিম যুবক উদ্ধার নাটোরে সাংবাদিককে হত্যার হুমকি॥ থানায় জিডি লালপুরে সাপ কামড়ে মৃত্যু! মাদকবিরোধী ক্লাস নিলেন র‌্যাব কর্মকর্তা

উদ্ধার হওয়া থাই কিশোরদের ভিডিও প্রকাশ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: থাইল্যান্ডের পাহাড়ি গুহা থেকে উদ্ধার হওয়া ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচের প্রথম ছবি ও ভিডিও চিত্র প্রকাশিত হয়েছে। ভিডিওটিতে দেখা গেছে বেশ কয়েকজন কিশোর হাসপাতালের বিছানায় মুখে মাস্ক পড়ে বসে আছে । এদের মধ্যে একজন ক্যামেরার দিকে তাকিয়ে বিজয়সূচক ‘ভি’ চিহ্ন প্রদর্শন করেছে। খবর বিবিসির।
এসময় হাসপাতালের বিশেষ সংরক্ষিত কক্ষের বাইরে জানালার কাঁচ দিয়ে উদ্বিগ্ন স্বজনদেরকে তাদের আদরের সন্তানদের দিকে তাকিয়ে থাকতে দেখা গেছে।
সাম্প্রতিক বিপজ্জনক উদ্ধার অভিযানে অংশগ্রহণকারী ডুবুরিরা বলেছেন, পানির নিচের প্রচণ্ড অন্ধকার ও সরু পথ দিয়ে বের করে আনার সময় কিশোররা যাতে ভয় না পায় সেজন্য প্রতিটি অভিযানের শুরুতে শিশুদেরকে গভীরভাবে অজ্ঞান করে নেয়া হয়েছে।
এ বিষয়ে থাই নৌবাহিনীর সাবেক কর্মকর্তা চাইয়ানান্ত পিরানাংরং বলেছেন, অজ্ঞানের পর কিশোরদের কেউ কেউ পুরোপুরি ঘুমিয়ে পড়েছিল আবার কেউ কেউ তাদের আঙ্গুল নাড়াচ্ছিল। কিন্তু তাদের শ্বাস-প্রশ্বাস ঠিকমতো চলছিল।
রোববার থেকে শুরু হওয়া তিনদিনের শ্বাসরুদ্ধকর অভিযানে গত মঙ্গলবার ২৫ বছর বয়সী কোচকে উদ্ধারের মাধ্যমে আটকে পড়া কিশোর ফুটবলারদের শেষ দলকে নিরাপদে বের করে আনা হয়।
গুহা থেকে বের করে হেলিকপ্টারে উঠানো পর্যন্ত উদ্ধার হওয়া কিশোরদের ছাতা দিয়ে ঢেকে রাখা হয় যাতে তাদেরকে দেখা না যায়। গুহা থেকে বের করার পর হাসপাতালে পৌঁছে দেয়ার পুরো সময় শিশুদেরকে সাংবাদিকদের ক্যামেরার সামনে আনা হয়নি।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ