মঙ্গলবার,২১শে আগস্ট, ২০১৮ ইং,৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১২:১৭
কাল চাঁদপুরের ৪০ গ্রামে পবিত্র ঈদুল আজহা কাল ফরিদপুরের ১০ গ্রামে ঈদ ঈদের জামাত ঘিরে রাজধানীতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা ‘সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়তে পারে’ বড়পুকুরিয়া খনির এমডি হলেন ফজলুর রহমান কেরলের পাশে পশ্চিমবঙ্গ: ১০ কোটি টাকা ত্রাণ ঘোষণা সরকারি কর্মচারীকে গ্রেপ্তারে অনুমতি লাগবে

উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম চলবে

7 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  রাজধানীর বেসরকারি উত্তরা আধুনিক মেডিকেল কলেজে সাধারণ কোটায় ভর্তিকৃত ৫৭ শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে আপিল বিভাগ। এর ফলে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

এ বিষয়ে হাইকোর্টের আদেশ নিষ্পত্তি করে বুধবার সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন ৫ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও ভর্তি থেকে বঞ্চিত শিক্ষার্থী তারিকুল ইসলামকে ৭ দিনের মধ্যে ভর্তি করানোর নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে, গত ২ জানুয়ারি এক ভর্তি ইচ্ছুক ছাত্রের বাবার রিট আবেদনের শুনানি নিয়ে গত বৃহস্পতিবার রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে সাধারণ কোটায় ভর্তিকৃত ৫৭ শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রমে ৩০ দিনের নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

একই সঙ্গে ওই কলেজে ‘আগে আসলে আগে ভর্তির সুযোগ’ এই পদ্ধতিতে ভর্তির প্রক্রিয়া কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। আগামী ১০ দিনের মধ্যে এই রুলের জাবাব দেওয়ার কথা বলা হয়।সূএ: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ