বৃহস্পতিবার,২৭শে জুলাই, ২০১৭ ইং,১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪৩

পলাশবাড়িতে ট্রাক্টর উদ্ধারসহ আন্ত:জেলা ডাকাতদলের ৫ সদস্য গ্রেফতার স্বাধীন প্রসিকিউশন সার্ভিস হবে : আইনমন্ত্রী পলাশবাড়ীতে বিস্ফোরক মামলার পলাতক আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার কৃষক হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড বিপর্যয়ের আশংকায় রয়েছে ৮৭ বছরের কালুরঘাট সেতু রাজধানীতে জেএমবি সদস্য গ্রেফতার ৩ হাজার বাংলাদেশি শ্রমিক নেবে সৌদি আরব

উচ্চ মাধ্যমিক পাসেই বাংলাদেশ রেলওয়েতে চাকরি

photo-1472731038মুক্তিনিউজ24.কম ডেক্স: বাংলাদেশ রেলওয়েতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর ও সাঁটলিপিকার কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ২৪ জনকে নিয়োগ দেওয়া হবে।

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর

এই পদে নিয়োগ পাবেন সাতজন। উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা পদটিতে আবেদন করতে পারবেন। সঙ্গে বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি ২৫ ও ৩০ শব্দ হতে হবে। এ ছাড়া শর্টহ্যান্ডে গতি ৩৫ ও ১০০ শব্দ হতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সাঁটলিপিকার কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

এই পদে নিয়োগ পাবেন সাতজন। উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা পদটিতে আবেদন করতে পারবেন। সঙ্গে বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি ২৫ ও ৩০ শব্দ হতে হবে। এ ছাড়া শর্টহ্যান্ডে গতি ৬০ ও ৮০ শব্দ হতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

বয়স

প্রার্থীদের বয়স ১৬ অক্টোবর ২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

পরীক্ষা পদ্ধতি

৬০ মার্কসের লিখিত ও ৪০ মার্কসের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। উভয় পরীক্ষায় পাস মার্ক ৫০ শতাংশ পেতে হবে। পরীক্ষা নেওয়া হবে চট্টগ্রাম ও রাজশাহী কেন্দ্রে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট (www.railway.gov.bd) থেকে লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র (আবেদন ফরম-৪) ডাউনলোড করে যথাযথভাবে পূরণ করতে হবে। প্রবেশপত্রের নির্ধারিত স্থানে তিন কপি ছবি সংযুক্ত করতে হবে। এ ছাড়া ১০০ টাকা পরীক্ষার ফি ১-৫১৩১-০০০০-২০৩১ কোড নম্বরে জমা দিয়ে ট্রেজারি চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনের খামের ওপর প্রার্থীর নাম ও পদের নাম উল্লেখ করে ‘চিফ পার্সোনাল অফিসার পূর্ব, বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রাম’ ঠিকানায় ১৬ অক্টোবর, ২০১৬ তারিখ বিকেল ৫টার মধ্যে পাঠাতে হবে। আবেদন-সংক্রান্ত বিস্তারিত তথ্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে জানানো হবে।

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ