শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২১
পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ ফের বিয়ের পিঁড়িতে শ্রাবন্তী ? নুসরাত হত্যায় অর্থ লেনদেন, তদন্তে সিআইডি হাত ও মুখের সাহায্যে এইচএসসি পরীক্ষা দিচ্ছে প্রতিবন্ধী বাবুল ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসাসেবা নিলেন প্রধানমন্ত্রী ব্রীজটির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন

উইন্ডোজ ফোনে সিকিউরিটি আপডেট বন্ধ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: উইন্ডোজ ফোনে সিকিউরিটি আপডেট দেওয়া বন্ধ করেছে মাইক্রোসফট। ২০১৯ সালের ১০ ডিসেম্বর থেকে অপারেটিং সিস্টেমটিতে আপডেট বন্ধ করে ইউজারদের অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস ব্যবহারের পরামর্শ দিচ্ছে এই সংস্থা। গত ১৪ জানুয়ারি উইন্ডোজ ফোনের অপারেটিং সিস্টেমের ‘এফএকিউ’ আপডেট করেছে মাইক্রোসফট। এতে নতুন তথ্য দিয়েছে সংস্থাটি।

যেখানে বলা হচ্ছে, “উইন্ডোজ ১০ মোবাইল পণ্যের সব অপারেটিং সিস্টেমেই বন্ধ করতে যাচ্ছে মাইক্রোসফট, এর মধ্যে উইন্ডোজ ১০ মোবাইল এবং উইন্ডোজ ১০ এন্টারপ্রাইজও রয়েছে। উইন্ডোজ ১০ মোবাইল ইউজারদের আর নতুন নিরাপত্তা আপডেট, নিরাপত্তা ত্রুটি, বিনামূল্যের ভার্সন অনলাইন প্রযুক্তিগত ভার্সনও পাবেন না।”
এফএকিউ সেকশনে গ্রাহকের পক্ষ থেকে প্রশ্ন করা হয়, “উইন্ডোজ ১০ মোবাইল গ্রাহকদের এখন কী করা উচিত?” এর জবাবে মাইক্রোসফটের পক্ষ থেকে বলা হয়, “গ্রাহকদের অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে যেতে হবে।”

২০১৭ সালের অক্টোবর মাস থেকেই উইন্ডোজ ১০ মোবাইলে নতুন ফিচার আপডেট এবং নন-সিকিউরিটি আপডেট বন্ধ করেছে মাইক্রোসফট। কিন্তু সিকিউরিটি আপডেট চালিয়ে যাচ্ছিল সংস্থাটি। এবার সেটিও বন্ধ করে দিল সংস্থাটি। সিকিউরিটি আপডেট বন্ধ হওয়ার পরও যেসব গ্রাহক উইন্ডোজ মোবাইল ডিভাইস ব্যবহার চালিয়ে যাবেন তাদের ডিভাইসে নিরাপত্তা ঝুঁকি বাড়বে। এতে গ্রাহকের সংবেদনশীল ও ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাওয়ার ভয় রয়েছে বলে জানিয়ে দেওয়া হয়েছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ