শনিবার-২৩শে মার্চ, ২০১৯ ইং-৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১২:০৩
আজ আমাকে শাকিব খান বানিয়েছে চলচ্চিত্রই বেড়াতে গিয়ে আর ফেরা হলো না সালামের শনিবার ভিপি হিসেবে দায়িত্ব নিচ্ছেন নুর হিলিতে গরুমোটাতাজাকরন ট্যাবলেটসহ বিভিন্ন প্রসাধনী সামগ্রী উদ্ধার করেছে বিজিবি চলতি বছরে চালু হবে কড়িডোর এক্সপ্রেস ও পুনরায় চালু হবে বাংলাদেশ-ভারত রেল যোগাযোগ –রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম ডোমারে গোমনাতীতে ৩দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল সমাপ্ত। সৈয়দপুরে গরীব চিকিৎসা সেবা সংস্থার উদ্যোগে ১ হাজার রোগীর ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ঈদে অতিরিক্ত পাঁচ ইঞ্জিন যুক্ত হবে রেলবহরে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ঈদে যাত্রীসেবা বাড়াতে পাঁচ ইঞ্জিন যুক্ত হবে রেলবহরে। এর জন্য পার্বতীপুরে রেলওয়ে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানায় কর্মকর্তা ও শ্রমিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পুরনো ইঞ্জিনগুলোকেই মেরামত করে ব্যবহার উপযোগী করা হবে ঈদের আগে।

রেলে বর্তমানে ২৭২টি লোকোমোটিভ কাজ করছে। মেরামত হওয়া পাঁচটি ইঞ্জিন বহরে যুক্ত হলে ঈদে ঘরে ফেরা ও পরে কর্মস্থলে ফেরা মানুষদের সেবা বাড়ানো সম্ভব হবে। পার্বতীপুরে কর্মরত সাংবাদিকদের এসব কথা জানান রেলমন্ত্রী মুজিবুল হক। মন্ত্রী সকাল ৯টায় পার্বতীপুরে রেলওয়ের কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা পরিদর্শন করেন। পরে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার প্রধান নির্বাহী কার্যালয়ে কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত এক সভায় বক্তব্য দেন।

মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে রেলকে সংকুচিত করা হয়েছে। তখন গোল্ডেন হ্যান্ডশেকের নামে ১৩ হাজার দক্ষ লোকবল ছাঁটাই করা হয়েছে। রেলমন্ত্রী তাঁর সময়ে রেলওয়ের উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় এরই মধ্যে রেলের অনেক উন্নতি হয়েছে। আমরা বগুড়া প্রকল্প হাতে নিয়েছি। ঈশ্বরদী-ঢালারচর রেলপথ চালু করেছি। মংলা রেলপথের কাজ করছি। পদ্মা সেতুর কাজ চলছে। বঙ্গবন্ধু বহুমুখী যমুনা সেতুর পরে এখন এ সেতুর পাশ দিয়ে যমুনা রেল সেতু নির্মাণ করতে যাচ্ছি।’

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামাণিক, সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম ও যুগ্ম সম্পাদক মো. আমজাদ হোসেন পার্বতীপুর রেলওয়ে জংশনের অধুনিকীকরণসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এ সময় রেলমন্ত্রী একটা টিম নিয়ে তাঁর মন্ত্রণালয়ে যাওয়ার পরামর্শ দেন। কারখানা শ্রমিকদের পাঁচ দফা দাবির ব্যাপারেও প্রধান নির্বাহীর নেতৃত্বে একটা টিম নিয়ে ঢাকায় যেতে বলেন।

এ সময় রেলের মহাপরিচালক আমজাদ হোসেন, রেলের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মজিবর রহমান ও অতিরিক্ত মহাপরিচালক শামসুজ্জামান সভায় উপস্থিত ছিলেন।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ