মঙ্গলবার,১৬ই অক্টোবর, ২০১৮ ইং,১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ২:৫৩
প্রধানমন্ত্রী সৌদি আরব সফরে যাচ্ছেন আগামীকাল ১ নভেম্বর থেকে জেএসসি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন শ্রমিক’ থেকে ‘গণমাধ্যমকর্মী’ হলেন সাংবাদিকরা ৩০ জনকে নিয়োগ দেবে রানার গ্রুপ ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত এখন ০১৩… নম্বরেও গ্রামীণফোন ঘিওরে পাঁচ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

ঈদের নতুন টাকা পাওয়া যাবে সোমবার থেকে

2 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কোরবানির ঈদ উপলক্ষে আগামী ১৩ আগস্ট (সোমবার) থেকে নতুন নোট বিনিময় শুরু করবে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিসসহ অন্যান্য শাখা অফিস এবং বাণিজ্যিক ব্যাংকগুলোর মাধ্যমে জনসাধারণ এবং গ্রাহকদের মধ্যে নতুন নোট বিনিময় করা হবে।

গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ব্যাংক জানায়, আগামী ১৩ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া) বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট বিনিময় করা হবে।

এ ছাড়া ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একজন ব্যক্তি একবারে সর্বোচ্চ ১৮ হাজার টাকার নতুন নোট নিতে পারবেন। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না। তবে যত খুশি ধাতব মুদ্রা বা কয়েন নিতে পারবেন।

বাংলাদেশ ব্যাংক ছাড়াও রাজধানীর যেসব বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে নতুন নোট বিনিময় করা হবে সেগুলো হলো ন্যাশনাল ব্যাংক যাত্রাবাড়ী শাখা, অগ্রণী ব্যাংক জাতীয় প্রেস ক্লাব শাখা, সোস্যাল ইসলামী ব্যাংক বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, ব্যাংক এশিয়া ধানমণ্ডি শাখা, ঢাকা ব্যাংক উত্তরা শাখা, জনতা ব্যাংক আব্দুল গণি রোড করপোরেট শাখা, দি সিটি ব্যাংক মিরপুর শাখা, শাহ্জালাল ইসলামী ব্যাংক মালিবাগ চৌধুরীপাড়া শাখা, মার্কেন্টাইল ব্যাংক বনানী শাখা, সোনালী ব্যাংক রমনা করপোরেট শাখা, ওয়ান ব্যাংক বাসাবো শাখা, আইএফআইসি ব্যাংক গুলশান শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক মোহাম্মদপুর শাখা ও রূপালী ব্যাংক মহাখালী শাখা। সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ