সোমবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:১৯
সরকারি হলো আরও ৪৩ হাইস্কুল নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মা হলেন অভিনেত্রী শায়লা সাবি আরও ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়! রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক খালেদার চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট শুনানি মঙ্গলবার দর্শকদের গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়লেন রণবীর!

ঈদের ছুটিতে খানসামায় বিয়ের হিড়িক

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: ঈদের লম্বা ছুটিতে দিনাজপুরের খানসামা উপজেলায় বিয়ের হিড়িক পড়েছে। ঈদকে কেন্দ্র করে আত্মীয়স্বজনকে একসঙ্গে পাওয়ার সুযোগে উপজেলার বিভিন্ন এলাকায় শতাধিক বিয়ে সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।
উপজেলার বিভিন্ন এলাকার বিয়ে নিবন্ধনকারী, ঘটক ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,আগে ধান কাটা শেষে বিয়ের মৌসুম শুরু হলেও লোকজন এখন ঈদের ছুটিকে ছেলেমেয়ের বিয়ের অনুষ্ঠানের জন্য বেছে নিচ্ছেন কেননা এই সময়ে সকল আত্নীয়কে একসাথে পাওয়া যায়।
একসঙ্গে অনেক বিয়ের অনুষ্ঠান থাকায় মাইক্রো এবং ডেকোরেটর নিয়ে বেশি ঝামেলায় পড়তে হয়।
পাকেরহাট বাজারের একটি ডেকোরেটরের মালিক মাইজার রহমান বলেন, ‘আমরা একসঙ্গে ৩-৪টি অনুষ্ঠানের আয়োজন করতে পারলেও এবার একসঙ্গে ৭-৮ জন এসেছেন কাজ করাতে। ফলে অনেককেই না করতে হয়েছে।’
আর মাইক্রো এর চাহিদা বেশী থাকায় ভাড়া বেশী নিচ্ছেন বলে অনেকে অভিযোগ করলেও বিরামহীন ভাবে চলছে ড্রাইভারদের গাড়ি চালানো।
উপজেলার আংগারপাড়া ইউনিয়নের বিয়ে নিবন্ধনকারী (কাজি) শাহজালাল সিরাজ বাবলা বলেন, ঈদে দীর্ঘদিনের ছুটি থাকায় এই সময় বিয়ের চাপটা বেশ থাকে।
ছেলেমেয়ের বিয়ের আয়োজন করা কয়েলজন অভিভাবক বলেন, সারা বছরই আত্মীয়স্বজন ব্যস্ত থাকেন। বছরের দুটি ঈদের ছুটিতে আত্মীয়দের একসঙ্গে পাওয়া যায়। তাই বিয়েসহ বিভিন্ন আয়োজন এ সময়টাতেই করেন তাঁরা।
একসঙ্গে একাধিক বিয়ের দাওয়াত রক্ষা করতে গিয়ে বেকায়দায়ও পড়েন কেউ কেউ।
সব মিলিয়ে ঈদের আনন্দের পাশাপাশি ভালোই জমে উঠেছে বিয়ের আনন্দ।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ