মঙ্গলবার,২৫শে জুলাই, ২০১৭ ইং,১০ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪৭

ইউএস ওপেনে খেলা অনিশ্চিত জোকোভিচের গাইবান্ধায় ৭’শ ৩৫ পিস ইয়াবাসহ ৩ যুবক গ্রেফতার মতিঝিলে জনতা ব্যাংক ভবনের অগ্নিকাণ্ড মানুষের উন্নয়ন ও কল্যাণে কাজ করুন : প্রধানমন্ত্রী চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু পেইন্টকে বিদায় জানাচ্ছে মাইক্রোসফট টমেটো পাহারায় সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়োগ

ঈদুল আজহা উদযাপিত হচ্ছে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে

0eaf28_33211

মুক্তিনিউজ24.কম ডেস্ক: যথাযথ ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। এছাড়া দক্ষিণ-পূর্ব এশিয়ার মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ কয়েকটি দেশেও বিপুল উৎসাহ, উদ্দীপনায় আজ উদযাপিত হচ্ছে ঈদুল আজহা।
আজ সোমবার মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ফজরের নামাজের পর সূর্যোদয়ের কিচুক্ষণ পরই মুসলমানরা ঈদের জামায়াতে শরীক হতে মসজিদ ও ঈদগায়ে মিলিত হয়। সৌদি আরবের রাজধানী রিয়াদে জাতীয় মসজিদ ধিরায় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৬টায়।

ঈদের নামাজ আদায়ের পর খুতবায় এবং মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এছাড়া সৌদি আরবের মক্কার হারাম শরীফ, মদীনার মসজিদে নববীসহ বেশ কয়েকটি স্থানে বড় বড় জামায়ত অনুষ্ঠিত হয়। এসব জামায়াত শেষে সম্মিলিতভাবে কোরবানীতে শরীক হয় মুসলমানরা।

এছাড়াও মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশ দেশ সিরিয়া, লিবিয়া, লেবাননসহ মিশর, জর্দান, আরব আমিরাত, কুয়েত, ইরাক ও ইরানে আজ পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে বলা হয়, এসব মুসলিম অধ্যুশিত দেশগুলোতে এ বছর কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে মুসলমানরা তাদের দ্বিতীয় ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন করছেন।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ