মঙ্গলবার-১৯শে মার্চ, ২০১৯ ইং-৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৪৮
চিরিরবন্দরে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা ফুলছড়ি প্রিজাইডিং অফিসারকে লাঞ্ছিত করার অপরাধে স্বতন্ত্র প্রার্থী আটক নীলফামারীতে তিন দিনব্যাপী বই মেলা শুরু লালমনিরহাটে ১ সন্তানের জননীর আত্মহত্যা হাকিমপুরে প্রতিপক্ষের লাঠির আঘাতে এক বৃদ্ধা আহত লালমনিরহাট আঞ্চলিক পাসপোর্ট অফিসটি দালালদের হাতে জিম্মি- পাসপোর্ট প্রার্থীরা হয়রানীর শিকার জিনমিক্স পদ্ধতিতে চিকিৎসা নিয়ে আইইউবিতে সেমিনার

ইমরান ক্ষমতায় বসার পর ৪০০ কোটি ডলার ঋণ নেবে পাকিস্তান

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ৪০০ কোটি ডলারের বেশি ঋণ নেওয়ার পরিকল্পনা করছে পাকিস্তান। বৈদেশিক মুদ্রার রিজার্ভ তলানিতে যাওয়ায় অর্থনীতি পুনরুদ্ধারের চেষ্টার অংশ হিসেবে এই ঋণ নেয়া হবে বলে জানা গেছে। ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পরপরই ইসলামী উন্নয়ন ব্যাংক (আইডিবি) থেকে এই ঋণ নেবে দেশটি।

গত মাসে অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হয় ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। শিগগিরই তিনি ক্ষমতায় আসীন হতে যাচ্ছেন।

জানা গেছে, ইমরানের সরকারের সামনে প্রধান চ্যালেঞ্জ হবে বৈদেশিক লেনদেনের ভারসাম্য সংকট থেকে পরিত্রাণ খোঁজা। উচ্চ আমদানি ও স্থবির রপ্তানি খেয়ে ফেলছে দেশটির বেশিরভাগ বৈদেশিক মুদ্রার রিজার্ভ।

এই সংকট কাটাতে এরই মধ্যে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছ থেকে ১২০০ কোটি ডলার ঋণ নেয়ার প্রক্রিয়া শুরু করেছে পাকিস্তান।

তবে, এর জন্য পাকিস্তানকে চীন থেকে নেয়া আর্থিক সহযোগিতার যাবতীয় তথ্য সরবরাহ করতে হবে বলে জানা গেছে।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ