মঙ্গলবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৩৫
পাঁচ দিনের সফরে সিঙ্গাপুর গেলেন এরশাদ গোল বলের কোনো বিশ্বাস নাই: মোস্তাফিজ মায়ের কোলে চড়ে ঢাবি ভর্তি পরীক্ষায় পাশ পাস কোর্স থাকবে না ঢাবির ৭ কলেজে ৩৩ মডেল মাদরাসা সরকারিকরণ দাবি পোশাক শিল্পের মাধ্যমে লাখো শ্রমিক দারিদ্র্য মুক্ত’ শিক্ষা খাতে আরো বেশি বেসরকারি বিনিয়োগকারীদের সম্পৃক্ত করতে হবে

ইমরানের প্রতিদ্বন্দ্বী শতবর্ষী এই নারী!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আগামী ২৫ জুলাই পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক নির্বাচন অনুষ্ঠিত হবে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ(পিটিআই) দলের প্রধান ইমরান খান খাইবার পাখতুনখাওয়ার বান্নু জেলা থেকে নির্বাচন করছেন। এই আসনে তার প্রতিদ্বন্দ্বী হজরত বিবি নামের এক শতবর্ষী নারী।

স্থানীয়ভাবে খুবই সুপরিচিত হজরত বিবি। এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন তিনি। উত্তর ওয়াজিরিস্তান থেকে বাস্তুচ্যুত হয়ে প্রায় ১০ লাখ মানুষ বান্নু জেলায় বসবাস করছেন। সীমান্তবর্তী এলাকাটি একসময় তালেবানপন্থী জঙ্গিদের শক্ত অবস্থান ছিল। উত্তর ওয়াজিরিস্তানে পাকিস্তান সেনাবাহিনী জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু করলে এসব লোক বান্নু জেলায় চলে আসেন।

হজরত বিবি তার জেলায় নারী শিক্ষার বিকাশ ঘটাতে চান। তিনি মনে করেন, নারীদেরকে শিক্ষিত করে তোলা গেলে বড় পরিসরে ক্ষমতায়ন ও সমাজে তাদের গ্রহণযোগ্যতা তৈরি হবে।

প্রসঙ্গত, পাকিস্তানে আসন্ন নির্বাচনে ১‌০ কোটিরও বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এই নির্বাচনে পিএমএল-এন ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের মধ্যে মূল লড়াই হবে। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ