বুধবার,২৫শে এপ্রিল, ২০১৮ ইং,১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:২৩
রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া যাবেন আগামীকাল ফাহিমকে ছেড়ে দেওয়া হয়েছে বিশ্ববাজারে এভেঞ্জার্সের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে স্বপ্নজাল পার্বতীপুরে বোরো ধানের বাম্পার ফলনের সম্পাবনা ॥ কৃষকের মুখে হাসি ইন্দোনেশিয়ায় তেলকূপে অগ্নিকাণ্ড, ১০ জনের মৃত্যু টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০ কেসিসি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ

ইভিএম ব্যবহারের দরজা বন্ধ হয়নি: সিইসি

9 months ago , বিভাগ : রাজনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কোন দল সভা করবে আর কোন দল করতে পারবে না—তফসিল ঘোষণার আগ পর্যন্ত এটি নির্বাচন কমিশনের (ইসি) এখতিয়ারের বিষয় নয়। তফসিল ঘোষণার পর এটি ইসির এখতিয়ারে আসবে। তখন আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি বলেছেন, ভোট গ্রহণে ইভিএম ব্যবহারের দরজা বন্ধ হয়নি।

পথনকশা প্রকাশ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। ছবি: সাবিনা ইয়াসমিনআজ রোববার ইসি কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের কর্মপরিকল্পনা শীর্ষক পথনকশা উন্মোচন করেন সিইসি। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়ে এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘নির্বাচনে ভোট গ্রহণে ইভিএম ব্যবহারের দরজা আমরা বন্ধ করে দিইনি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার পর সরকার সহযোগিতা করলে এর ব্যবহার সম্ভব।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত কাজের পথনকশা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ছবি: সাবিনা ইয়াসমিনকে এম নুরুল হুদা বলেন, বর্তমান কমিশন সরকার, কোনো দল বা দেশি বিদেশি সংস্থার প্রভাবমুক্ত থেকে নির্বাচন করতে বদ্ধপরিকর। প্রভাবমুক্ত থেকেই নির্বাচন করতে পারবে বলে কমিশনের বিশ্বাস আছে। তিনি মনে করেন, আওয়ামী লীগ ক্ষমতাসীন অবস্থায় বর্তমান ইসির পক্ষে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব।

 

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ