বৃহস্পতিবার,১৮ই জানুয়ারি, ২০১৮ ইং,৫ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৩০
আদনান খুনে ৫ ছাত্র আটক, ছোরা উদ্ধার আজও আদালতে যাবেন খালেদা জিয়া নাইজেরিয়ায় জোড়া আত্মঘাতী হামলায় নিহত ১২ ফিল্ম ক্লাবের নির্বাচিতদের শুভেচ্ছা জানালেন শাকিব খান শরীয়তপুরে ফেরি চলাচল স্বাভাবিক গাজীপুরে জোড়া খুনের প্রধান আসামিসহ গ্রেপ্তার ৫ বাগেরহাটে ৫’শত পিচ ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক

ইবি’র ভর্তি সাক্ষাতকার আগামীকাল

1 month ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় স্থান প্রাাপ্তদের সাক্ষাতকার আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। সাক্ষাতকারে উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২০ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৪০টি আসনের বিপরীতে মেধাতালিকায় থাকা প্রথম ২৪০ জনের সাক্ষাতকার ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে ওই অনুষদের ডিনের কক্ষে এ সাক্ষাতকার অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা গেছে।

একইদিন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ৪২০টি আসনের বিপরীতে ১ম শিফটের মেধাতালিকায় থাকা ১৫৪, দ্বিতীয় শিফটের ১৫৩ ও তৃতীয় শিফটের ৩৩ জন এবং মাদ্রাসা বোর্ড থেকে আসা প্রথম ও দ্বিতীয় শিফটের মেধা তালিকায় থাকা ৩৬ জন করে এবং তৃতীয় শিফটের ৮ জনের সাক্ষাতকার নেয়া হবে। সকাল ৯টা থেকে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের কক্ষে উক্ত ইউনিটের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

একইদিন ১২ ডিসেম্বর ‘সি’ ইউনিটের ৩৭৫টি আসনের বিপরীতে ১ম শিফট থেকে মেধাতালিকায় থাকা ১৭২জন, ২য় শিফটের ১১৪জন ও ৩য় শিফটের ৮৯জন শিক্ষার্থীর সাক্ষাতকার নেয়া হবে। সকাল ৯টা থেকে মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে ‘সি’ ইউনিটের সমন্বয়কারীর কক্ষে এ সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

একইদিন ১২ ডিসেম্বর ‘ডি’ ইউনিটের ২৫০টি আসনের বিপরীতে ১ম শিফট থেকে মেধাতালিকায় থাকা ৯৭ জন, ২য় শিফটের ৯৮ জন ও ৩য় শিফটের ৫৫ জন শিক্ষার্থীর সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ১৪০নং কক্ষে ‘ডি’ ইউনিটের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

একইদিন ১২ ডিসেম্বর ‘ই’ ইউনিটের ২০০টি আসনের বিপরীতে ১ম ও ২য় শিফট থেকে মেধাতালিকায় থাকা ৫০ জন করে সাক্ষাতকার নেয়া হবে। ১৩ ডিসেম্বর একই ইউনিটের ১ম ও ২য় শিফট থেকে মেধাতালিকায় থাকা ৫১ থেকে ১০০ পর্যন্ত ভর্তিচ্ছুর সাক্ষাতকার নেয়া হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের উক্ত ইউনিট সমন্বয়কারীর কক্ষে ‘ই’ ইউনিটের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

১২ ডিসেম্বর ‘জি’ ইউনিটের ৪৫০টি আসনের বিপরীতে ১ম শিফট থেকে মেধাতালিকায় থাকা ২৭৫ জন ও ২য় শিফটের ১৭৫ জন শিক্ষার্থীর সাক্ষাতকার নেয়া হবে। সকাল ৯টা থেকে ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের ডিন কক্ষে ‘জি’ ইউনিটের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

একইদিন ১২ ডিসেম্বর ‘এইচ’ ইউনিটের ২৪০টি আসনের বিপরীতে ১ম শিফট থেকে মেধাতালিকায় থাকা ১৪৭জন ও ২য় শিফটের ৯৩ জন শিক্ষার্থীর সাক্ষাতকার নেয়া হবে। সকাল ৯টা থেকে মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের আইন অনুষদের ডিনের কক্ষে ‘এইচ’ ইউনিটের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

১৩ ডিসেম্বর ‘এফ’ ইউনিটের মেধা তালিকায় থাকা ১থেকে ১০০জন শিক্ষার্থীর সাক্ষাতকার নেয়া হবে। সকাল ৯টা থেকে ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের ‘ডি’ ইউনিট সমন্বয়কারীর কক্ষে উক্ত ইউনিটের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাতকারে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সাক্ষরিত সংশ্লিষ্ট ইউনিটের প্রবেশপত্র ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার বা সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড, নম্বরপত্র, সনদপত্র, প্রশংসাপত্র এবং এ সকল ডকুমেন্টের সত্যায়িত ফটোকপি সাথে আনতে হবে। এছাড়াও ভর্তির সময় পাসপোর্ট সাইজের ১০কপি সত্যায়িত ছবি, জন্মনিবন্ধন সনদ, পিতা মাতার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, পিতার বার্ষিক উপার্জনের সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

সাক্ষাতকার ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.iu.ac.bd) পাওয়া যাবে।

সূএ: এবিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ