শুক্রবার,২০শে অক্টোবর, ২০১৭ ইং,৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২৫

নারায়ণগঞ্জে জাহাজ কারখানায় সিলিন্ডার বিস্ফোরণ: দগ্ধ ৪ শ্রমিকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আ.ফ.ম রুহুল হক এমপি বেতনে বিশ্বের চতুর্থ হাথুরুসিংহে মিয়ানমারে পুলিশের সাথে সংঘর্ষ: নিহত ৫ শতাধিক হলে ‘দুলাভাই জিন্দাবাদ’ চট্টগ্রামে বাস-কভার্ড ভ্যান সংঘর্ষে নিহত ২ বড়াইগ্রাম ট্রাজেডির আজ তৃতীয় বর্ষপূর্তি হতাহতের পরিবারে আহাজারি থামেনি

ইবির চতুর্থ সমাবর্তন জানুয়ারিতে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দীর্ঘ ১৫ বছর পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী জানুয়ারিতে। গতকাল বৃহস্পতিবার বিকেলে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান উপাচার্য  অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী।

সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, চতুর্থ সমাবর্তন আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে সমাবর্তনের অনুমতি নেওয়া হয়েছে। সমাবর্তনে তিনি উপস্থিত থাকতে চেয়েছেন।

বর্তমান প্রশাসনের দায়িত্ব নেওয়ার এক বছরের মাথায় এ সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলার সর্বাত্মক চেষ্টা করে চলছে বর্তমান প্রশাসন। এ ছাড়া যুগোপযোগী আটটি বিভাগ চালু করার প্রক্রিয়া চলছে বলেও জানান উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ জানান, চতুর্থ সমাবর্তনে ১৯৯৭-৯৮ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষে স্নাতক ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতকোত্তর সম্পন্ন করা শিক্ষার্থীদের সনদ দেওয়া হবে। এতে ২২টি বিভাগের ৩৮ হাজার ৪৯০ শিক্ষার্থী সদন পাবেন। এর মধ্যে স্নাতকের ১৮ হাজার ৬০০ জন ও স্নাতকোত্তরের ১৮ হাজার ৯০০ শিক্ষার্থী রয়েছেন। এ ছাড়া ৫২০ জন এমফিল ও ৪৫০ শিক্ষার্থী পিএইচডি ডিগ্রির সনদ পাবেন।

২০০২ সালের ২৮ মার্চ সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষ থেকে ১৯৯৬-৯৭ শিক্ষাবর্ষ পর্যন্ত শিক্ষার্থীদের সনদ দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ