শনিবার,২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:০৮
দৈনিক বাংলাদেশের খবর দেশের এক নম্বর পত্রিকা হবে’-পার্বতীপুরে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্টে চার জনের মৃত্যু ৩০০ বছরের ঐতিহ্য গুড়পুকুর মেলা বাংলাদেশে আসছে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত সিরিয়াল ‘জান্নাত’ চীনের সামরিক বাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা আশুরার তাৎপর্য ও আমল মাধ্যমিক বিদ্যালয়ে ১৩৭৮ শিক্ষক নিয়োগ

ইবির চতুর্থ সমাবর্তন জানুয়ারিতে

12 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দীর্ঘ ১৫ বছর পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী জানুয়ারিতে। গতকাল বৃহস্পতিবার বিকেলে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান উপাচার্য  অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী।

সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, চতুর্থ সমাবর্তন আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে সমাবর্তনের অনুমতি নেওয়া হয়েছে। সমাবর্তনে তিনি উপস্থিত থাকতে চেয়েছেন।

বর্তমান প্রশাসনের দায়িত্ব নেওয়ার এক বছরের মাথায় এ সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলার সর্বাত্মক চেষ্টা করে চলছে বর্তমান প্রশাসন। এ ছাড়া যুগোপযোগী আটটি বিভাগ চালু করার প্রক্রিয়া চলছে বলেও জানান উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ জানান, চতুর্থ সমাবর্তনে ১৯৯৭-৯৮ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষে স্নাতক ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতকোত্তর সম্পন্ন করা শিক্ষার্থীদের সনদ দেওয়া হবে। এতে ২২টি বিভাগের ৩৮ হাজার ৪৯০ শিক্ষার্থী সদন পাবেন। এর মধ্যে স্নাতকের ১৮ হাজার ৬০০ জন ও স্নাতকোত্তরের ১৮ হাজার ৯০০ শিক্ষার্থী রয়েছেন। এ ছাড়া ৫২০ জন এমফিল ও ৪৫০ শিক্ষার্থী পিএইচডি ডিগ্রির সনদ পাবেন।

২০০২ সালের ২৮ মার্চ সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষ থেকে ১৯৯৬-৯৭ শিক্ষাবর্ষ পর্যন্ত শিক্ষার্থীদের সনদ দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ