সোমবার,১১ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৯:২৯
পার্বতীপুরের ৭ বছরের অপহৃত শিশু কুড়িগ্রামে উদ্ধার দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মুক্তিপনের দাবীতে পার্বতীপুরে স্কুল ছাত্রী অপহরণ ৪দিন পর উদ্ধার, একজন গ্রেপ্তার বড়পুকুরিয়া কয়লা খনি কর্তৃপ সাংবাদিকদের সঙ্গে বিমাতা স্বরূপ আচরণ করছে ॥ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা ৫০ শষ্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি অনিয়ম,দূর্নীতি ও স্বেচ্চাচারীতার রাহুগ্রাসে জিম্মিঃ চলছে রামরাজত্ব ফুলবাড়ীতে শিক্ষার্থীদের বইপড়া প্রতিযোগিতার বই বিতরণ জলঢাকায় র‌্যালী ও পথসভা

ইবিতে ৩৯তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

3 weeks ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে  ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৩৯তম বিশ্ববিদ্যালয় দিবস। দিবসটি উপলক্ষে বুধবার সকাল পৌনে ১০টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী ও  বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপকমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘আত্মা ও শরীরের সুসমন্বিত বিকাশই হচ্ছে উচ্চশিক্ষার মূল লক্ষ্য। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আত্মিক ও নৈতিক মূল্যবোধের বিকাশ ঘটবে। গুহাবাসী মানুষের ইতিহাস থেকে চন্দ্রগামী মানুষের দীর্ঘ অভিযাত্রায় সবচেয়ে বেশি অবদান রাখছে বিশ্ববিদ্যালয়গুলো।

উপচার্য আরো বলেন, ‘বঙ্গোপসাগরে প্রচুর প্রাকৃতিক সম্পদ রয়েছে। গবেষণার মধ্যে দিয়ে আমরা সেই সম্পদগুলো পেতে পারি। ইসলামী বিশ্ববিদ্যালয়ে গবেষণানির্ভর ওয়ার্ল্ড ক্লাস বিভিন্ন বিভাগ চালু করা হয়েছে। এ বিভাগগুলোর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে গবেষণার ক্ষেত্র বিস্তার হবে।’

উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম পরিচালিত হয়। বর্তমান প্রশাসন শিক্ষক ও শিক্ষার্থী উভয়ের সঙ্গে সমন্বয় করে শিক্ষার মান উন্নয়নের কাজ শুরু করে দিয়েছে।

ড. শাহিনুর রহমান  আরো বলেন, সকল শিক্ষার্থীর আবাসন সংকট নিরসনের জন্য বদ্ধপরিকর বর্তমান প্রশাসন। সকলে মিলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে বিশ্ববিদ্যালয় একদিন শিক্ষা-দীক্ষায় উন্নত হবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. আ স ম শোয়ায়েব আহমেদের পরিচালনায় দোয়া ও মোনাজাত করা হয়।সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ