শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং,৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১১:২২
বদলগাছীতে ট্রাকের ধাক্কায় শিশু নিহত দুই সন্তানকে হত্যা করে বাবার আত্মহত্যা আশুলিয়ায় সুটকেসের ভেতর লাশ বাকশাল পদ্ধতির প্রশ্নই উঠে না: তথ্যমন্ত্রী কন্যা সন্তানের মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী রায়গঞ্জে বাস খাদে পড়ে নিহত ২ ৬০ বছর পর গ্রুপ পর্বে বড় ব্যবধানে হারল আর্জেন্টিনা

ইবিতে শিক্ষক সমিতির নির্বাচন বুধবার

6 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:   ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৮ অনুষ্ঠিত হবে বুধবার। নির্বাচনকে ঘিরে এখন ইবি ক্যাম্পাসে চলছে প্রচার-প্রচারণার তোড়জোড়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুধবার অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নির্বাচনে মহান মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী জিয়া পরিষদ ও গ্রীন ফোরাম এবং মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর আদর্শ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম পৃথক পৃথক প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সভাপতি পদে মনোনয়ন জমা দিয়েছেন মহান মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ ও গ্রীন ফোরামের পক্ষ থেকে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান।

সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ।

এ ছাড়া সহসভাপতি পদে দাওয়া অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শহীদ মোহাম্মদ রেজওয়ান এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. এ এস এম আইনুল হক আকন্দ, কোষাধ্যক্ষ পদে একই বিভাগের ড. আসাদ-উদ-দৌলা মনোনয়ন জমা দিয়েছেন।

এ ছাড়া সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে মনোনয়নপত্র জমা পড়েছে।

সভাপতি পদে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের পক্ষ থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আর কে এম সালেহ মনোনয়ন জমা দিয়েছেন।

সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. আক্তারুল ইসলাম জিল্লু। এছাড়া সহসভাপতি পদে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকি বিল্লাহ, কোষাধ্যক্ষ পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ মনোনয়ন জমা দিয়েছেন।

এ ছাড়া সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে মনোনয়নপত্র জমা পড়েছে। এ বছর নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের ৩৫৩ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন বলে জানা গেছে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী আখতার হোসেন। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. লুৎফর রহমান এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. সাজ্জাদুর রহমান টিটু।

নির্বাচনের সার্বিক বিষয় সম্পর্কে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কাজী আখতার হোসেন জানান, ‘আমাদের কাছে উভয় দলের প্যানেলের পক্ষ থেকে মনোনয়ন জমা দিয়েছে। যাচাই বাছাই করে আমরা চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছি। নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি, সঠিক সময়ে নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে পারব।’

জানা যায়, গত ২৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৮ উপলক্ষে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে ৬ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ছিল গত ১০ ডিসেম্বর দুপুর ১২টা পর্যন্ত। এতে দুটি প্যানেল মনোনয়ন জমা দিয়েছে। যাচাই বাছাই শেষে ১০ ডিসেম্বর বেলা ২টায় দুই প্যানেলকে চূড়ান্ত বলে বিবেচনা করেছে নির্বাচন কমিশন।

এরই মধ্যে নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে দুই প্যানেলের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। বিভিন্ন অনুষদ ও বিভাগের শিক্ষকদের মাঝে স্ব-স্ব প্যানেলের পক্ষে প্রচার প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন শিক্ষকরা। এ ছাড়া দুই প্যানেলের শিক্ষকরা দলমত নির্বিশেষে সকল শিক্ষকের কাছে গিয়ে ভোট প্রত্যাশা করছেন।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ