বুধবার,১৭ই অক্টোবর, ২০১৮ ইং,২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:২৫
২১ অক্টোবর মাস্টার্স ভর্তির আবেদন শুরু বরিশালে শীতের আগমনে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষক কারিগরদের নীলফামারীতে কিশোর কিশোরী সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে জুনিয়র ট্রেইনি অফিসার নিয়োগ দেবে ব্র্যাক বাঁশের দুয়োড় শিল্পে দুর্দিন শেখ রাসেলের ৫৪তম জন্মদিন কাল মঙ্গল ভবন মণ্ডপে ১২৩ বছরের ঐতিহ্য

ইন্টারনেট আরো সহজলভ্য করার দাবি উদ্যোক্তাদের

2 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। উন্নত জীবনযাপন নিশ্চিতে নিরলসভাবে তিনি কাজ করে যাচ্ছেন। সরকারের ধারাবাহিকতা থাকলে ২০৪১ সালে দেশ উন্নত দেশের তালিকায় অন্তর্ভুক্ত হবে। যা সম্ভব ছিল না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেগুলোকে করেছেন ‘সম্ভাবনা’। টেকসই উন্নয়নের জন্য প্রশিক্ষিত জনশক্তি দরকার। সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। গত শুক্রবার নাটোরের সিংড়া পৌর মিলনায়তনে ‘টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক।

সিংড়া উপজেলা প্রশাসন ও পৌরসভার আয়োজনে কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক রুহুল আমিন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ প্রধান আলোচকের বক্তব্যে বলেন, সিংড়া উপজেলার প্রত্যন্ত ও দুর্গম এলাকাগুলোতে উন্নয়নের আলো পৌঁছে সরকার প্রমাণ করেছে, দেশের সব পিছিয়ে পড়া এলাকায় উন্নয়ন করা সম্ভব। এ ক্ষেত্রে সিংড়া হবে দেশের রোল মডেল। তিনি বলেন, ‘সিংড়ায় যেভাবে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে, সেটি জেলার প্রতিটি জনপ্রতিনিধি ও সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নকারীদের জানা উচিত।’ প্রতিটি ধারণা ছড়িয়ে দিতে ভবিষ্যতে সিংড়ায় জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভার নির্দেশ দেন তিনি। ডিজিটাল বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে ইন্টারনেটের অপরিহার্য গুরুত্ব তুলে ধরে কর্মশালার শুরুতে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে স্বাবলম্বী হওয়া তরুণ উদ্যোক্তারা ভবিষ্যতে ইন্টারনেট সেবাকে আরো সহজলভ্য করার অনুরোধ করেন সরকারের কাছে।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ