মঙ্গলবার,২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১১ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:০৪

চিরিরবন্দরের সার্জেন্ট আলতাফের বাড়িতে চলছে শোকের মাতম বড়পুকুরিয়া কয়লা খনির উৎপাদন সাময়িক বন্ধ শৈলকুপায় মোবাইল চার্জার বিস্ফোরনে গৃহবধূ মৃত্যু শৈলকুপার গড়াই নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত চোট কাটিয়ে নেটে ফিরেছেন তামিম কলাপাড়ায় ১১ রাখাইন পল্লীর বাসিন্দাদের নিয়ে কমিউনিটি পুলিশিং সভা।। চিরিরবন্দরে কৃষি বিভাগের উদ্যোগে বিভিন্ন গ্রামে চলছে তাল বীজ রোপন কর্মসূচি

ইতালির সমুদ্রসীমায় সফর করতে ইরানি নৌবাহিনীকে আমন্ত্রণ

47_32175মুক্তিনিউজ24.কম ডেক্স: ইরানের নৌবাহিনীকে ইতালির সমুদ্রসীমা ঘুরে দেখার আমন্ত্রণ জানিয়েছে দেশটির একটি সামরিক প্রতিনিধিদল। ইরান সফরে এসে প্রতিনিধিদলটি ইরানি নৌবাহিনীকে এ আমন্ত্রণ জানায়। ইরান সফরের সময় প্রতিনিধিদলটি ইরানের সঙ্গে সামরিক সম্পর্ক বাড়ানোর বিষয়েও আলোচনা করেছে।

রিয়ার অ্যাডমিরাল রবার্তো চিয়া মারসেলার নেতৃত্বে ইতালির পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল ইরান সফর করে। গতকাল (সোমবার) প্রতিনিধিদলের সদস্যরা ইরানের নৌবাহিনীর প্রধান রিয়ার অ্যাডমিরাল হাবিবুল্লাহ সাইয়্যারির সঙ্গে সম্পর্কোন্নয়নের বিষয়ে আলোচনা করেন।

রবার্তো মারসেলা বলেন, “শিগগিরি আমরা দেখব যে, ইরানি নৌবাহিনীর কার্যক্রম দেখতে দক্ষিণাঞ্চলীয় বন্দরে নোঙর ফেলেছে ইতালির নৌবাহিনী।” তিনি আশা করেন, এই সফর এবং বৈঠক ইরান ও ইতালির সামরিক বাহিনীর মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সম্পর্কোন্নয়নে ভূমিকা রাখবে। অ্যাডমিরাল সাইয়্যারিও ভূমধ্যসাগরে ইতালির গুরুত্বপূর্ণ অবস্থানের কথা তুলে ধরে বক্তব্য রাখেন।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ