রবিবার,২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:০৫

গৌরনদীতে পল্লী কবি জসিম উদদীন স্মরণে আলোচনা সভা ভোলায় নারী মাদক বিক্রেতা গ্রেপ্তার দিনাজপুরে ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার অযত্নের কারণেই রংপুর অঞ্চলের নদীগুলো আজ দুর্ভোগের কারণ সৈয়দপুরে ট্রেন থেকে সাড়ে তিন লাখ টাকার ইনজেকশন উদ্ধার ড্রয়ে সন্তোষজনক ব্যাটিং প্রস্তুতি মর্যাদা পুনরুদ্ধারের ভার অনূর্ধ্ব-১৮ দলের

ইউরোপে গরুর নামে ঘোড়ার মাংস বিক্রি, আটক ৬৫

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ইউরোপের কয়েকটি দেশে গরুর মাংসের নামে ঘোড়ার মাংস বিক্রি করা হচ্ছিল। সম্প্রতি স্পেনসহ কয়েকটি দেশে অভিযান চালিয়ে ঘোড়ার মাংস বিক্রির একটি চক্রকে আটক করেছে ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) পুলিশ বাহিনী ইউরোপোল। চক্রটি সারা ইউরোপে গরুর মাংসের নামে ঘোড়ার মাংস বিক্রি করে আসছিল বলে জানা গেছে।

ইউরোপোল জানিয়েছে, এসব মাংস মানুষের খাওয়ার উপযোগী নয়। ঘোড়ার মাংস বিক্রির অভিযোগে রবিবার স্পেনের পুলিশ অন্তত ৬৫ জনকে গ্রেপ্তার করেছে। ইউরোপের আটটি দেশে প্রায় চার বছর ধরে তদন্তের পর এ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হলো।

এদিকে ইউরোপোলের কর্মকর্তারা বলছেন, ২০১৩ সালে আয়ারল্যান্ডে প্রথমে এ বিষয়টি নজরে আসে। সেখানে ঘোড়ার মাংস দিয়ে তৈরি বিফ বার্গার বাজারে বিক্রি করা হচ্ছিল। তখনই এক ব্যবসায়ীর ক্লু পাওয়া যায়। তখন থেকেই এ তদন্তের শুরু।

এ সময় তদন্তকারী কর্মকর্তারা দেখেছেন, খুবই বৃদ্ধ এবং অসুস্থ ঘোড়াকেও বিক্রির জন্য স্পেন ও পর্তুগালে জবাই করা হচ্ছে এবং বিক্রির জন্য বেলজিয়ামে পাঠানো হচ্ছে।
সূত্র : বিবিসি

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ