বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৩৬
বিএনপি থেকে আওয়ামী লীগে আসতে অনেকেই আগ্রহী লালমনিরহাটে ইসলামী আন্দোলনে ৩ প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ লালমনিরহাটে ঈদে মিলাদুন্নবী উপলে র‌্যালী ও দোয়া মাহফিল ১০ বছরের পরিবর্তন অব্যাহত রাখাই আওয়ামী লীগের লক্ষ্য শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পার্বতীপুরে ছাত্রলীগের কর্মসূচি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

আলোচনায় লায়নের সেই অবিশ্বাস্য ক্যাচ

মূক্তিনিউজ২৪.কম ডেস্ক:  অবিশ্বাস্য, অসাধারণ—যে কোনো প্রশংসাই কম বলা হবে। অস্ট্রেলিয়ার স্পিনার নথান লায়নের কথা বলা হচ্ছে। অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিনে চমৎকার একটি ক্যাচ নিয়ে রীতিমতো প্রশংসায় ভাসছেন তিনি। একটু আগবাড়িয়ে কেউ কেউ বলছেন, ‘গ্রেটেস্ট অব অল টাইমস’। তবে অ্যাশেজ সিরিজে এমন ক্যাচ খুব কমই হয়েছে তা বলাই যায়।

বিশেষ করে ২০০৫ সালে টেন্ট ব্রিজে দ্বিতীয় স্লিপে দাঁড়িয়ে বাঁ দিকে ডাইভ দিয়ে অ্যাডাম গিল ক্রিস্টের চমৎকার একটি ক্যাচ ধরেছিলেন অ্যান্ডু স্ট্রস। লায়নের এই ক্যাচটিকে সে ক্যাচটির চেয়েও এগিয়ে রেখেছেন অনেকেই।

কী দুর্দান্ত গতিতে ঝাঁপিয়ে পড়ে বলটি তালুবন্দি করেন লায়ন। ঘটনাটা আজ সোমবার ম্যাচের ৪৯ ওভারে ঘটেছিল। তখন ব্যাটসম্যান ছিলেন বাঁহাতি মইন আলী। তাঁর হাল্কা একটি চিপ অসাধারণ দক্ষতায় ধরে ফেলেন এই অসি স্পিনার।

এদিন বল হাতেও দারুণ সফল লায়ন। ২৪.১ ওভার বল করে ৬০ রান দিয়ে চারা উইকেট তুলে নেন তিনি।

ম্যাচের তৃতীয় দিন শেষে স্বাগতিক অস্ট্রেলিয়া ২৬৮ রানে এগিয়ে রয়েছে। ম্যাচের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৪৪২ রান করে ইনিংস ঘোষণা করে। এর জবাব দিতে নেমে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংস গুটিয়ে নেয় ২২৭ রানে। লায়নের চার উইকেট ছাড়াও মিচেল স্টার্ক ৪৯ রানে তিন উইকেট নেন।

প্রথম ইনিংসে ২১৫ রানের লিড নিয়েও ফলোঅন করেননি অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ।

অবশ্য দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার শুরুটা খুব একটা ভালো হয়নি। ৫৩ রানেই তিন উইকেট হারিয়ে বসে। জেমস অ্যান্ডারসন ১৬ ও ক্রিস ওকস ১৩ রানে দুটি করে উইকেট নেন।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ