শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৫২
‘আনন্দ শোভাযাত্রা’ শুরু আজ দেশজুড়ে আনন্দ শোভাযাত্রা পার্বতীপুর প্রগতি সংঘের নির্বাচন সম্পন্ন — সভাপতি আনোয়ারুল – সম্পাদক আমজাদ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে সুপারভাইজার নিহত বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

আর যেন সীমান্তে বিএসএফ এর গুলিতে কোন বাংলাদেশীর মৃত্যু না হয় ॥ লেঃকর্নেল খন্দকার সাইফুল আলম

 

মো. আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি, দিনাজপুরের সীমান্ত এলাকায় আর যেন বিএসএফ এর গুলিতে কোন বাংলাদেশীর মৃত্যু না হয়। এ জন্য সীমান্তে আপনারা যারা বসবাস করছেন তাদেরকে সচেতন হতে হবে। কারও প্রবঞ্চনায় সীমান্তে তারকাটা কাটতে গিয়ে অনাঙ্খিত ভাবে ভারতীয় সীমান্ত রক্ষীদের গুলিতে যেন কারও মৃত্যু না হয়। এতে একটি পরিবারের প্রদীপ নিভেযায়। এমন কাজ থেকে বিরোত থাকবেন। সীমান্তে মাদক,চোরাচালান এর সাথে কারা জড়িত তাদেরকে সৎ পথে আনার চেষ্টা করতে হবে। মাদক এবং চোরাচালান এমন খারাপ পথ থেকে সরে না আসে তাহলে কঠোর হস্তে দমন করতে হবে। এ জন্য আপনাদেরকে সচেতনতায় এগিয়ে আসতে হবে। তবেই সম্ভব। আমাদের সল্পজনবল থাকলেও ৮৪কিলোমিটার সীমান্ত পথ পাহারা দেয়া অনেক কষ্টকর। এরপরেও বিজিবি জাতীয় সার্থে সর্বাপ্তক কাজ করে যাচ্ছে। আমি চলতি মাসে সবে মাত্র ফুলবাড়ী ২৯ বিজিবি তে যোগদান করেছি। পর্যায় ক্রমে আপনাদের সাথে পরিচয় ঘটবে আমি সীমান্ত বিষয়ে সব রকম সহযোগিতা করবো।

গতকাল ১৬ জুলাই রবিবার সকাল ১১টায় দিনাজপুরের সদর উপজেলায় সঙ্খরপুর ঈদগাহ্ মাঠে মতবিনিময় সভায় এ কথা বলেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন, ৮নং সঙ্খরপুর ইউপি চেয়ারম্যান মো. ইসাহাক আলী।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর আলম, মোহনপুর আলীয়া মাদ্রাসার সুপার মো. নুর মোহাম্মদ সরকার, দিনাজপুর এলায়েত বিজিবি’র এস আই মো. জহির উদ্দিন প্রমানিক, দিনাজপুর সদর থানার পুলিশ পরিদর্শক (অপরাধ)এর মো. আরিফুল ইসলাম আরিফ, চকগোপালপুর সরকারী প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষীকা মোছা. ইয়াছমিন আরা,শিক্ষক মো. মাইনুদ্দিন সরকার, ইউপি সদস্য মো. জাহির উদ্দিন সরকার,পুনট্টি ইউপি সদস্য মো. নুরুল ইসলাম প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী ২৯ বিজিবি’র সহকারী পরিচালক মো. সাইদুর রহমান, আমতলী বিওপি’র কোম্পানী কমান্ডার সুবেদার মো. আলম, মোহনপুর বিওপি’র কোম্পানী কমান্ডার মো. আব্দুল আলী,ফুলবাড়ী থানা প্রেস ক্লাব এর সভাপতি মো. আফজাল হোসেন। মতবিনিময় সভায় স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ, সুধিজন, স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক, বিজিবি’র সৈনিকগন, প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক, মসজিদের ঈমাম ও সীমান্তে বসবাসরত গ্রামবাসী। আয়োজনে ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি।

আপনার মতামত লিখুন

দিনাজপুর,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ