বৃহস্পতিবার,২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:০৮
বৌ সাজানো প্রতিযোগিতা শুরু করলেন কেকা ফেরদৌসী ১৮ নম্বরে শাকিব কলকাতার সেরাদের তালিকায় পলাশবাড়ী স্বেচ্ছায় রক্তদান সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শৈলকুপায় খাবার হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হাতীবান্ধায় স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত ৩১ মার্চ চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন হবে : ইসি সচিব ডোমার ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে বাম্পার ফলনের সম্ভাবনা।

আরো শক্তিশালী ক্ষেপণাস্ত্র বানাচ্ছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে জবাব দিতে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ইন্টারমিডিয়েট-রেঞ্জ নিউক্লিয়ার ফোর্সেস (আইএনএফ) চুক্তি থেকে ছয় মাসের মধ্যে সরে যাওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। এর পর যুক্তরাষ্ট্রকে জবাব দিতে ২০২১ সালের আগেই শব্দের চেয়েও পাঁচগুণ বেশি গতিসম্পন্ন ভূমি থেকে উৎক্ষেপণযোগ্য ক্ষেপণান্ত্র ও ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরির ঘোষণা দিয়েছে রাশিয়া।

গতকাল মঙ্গলবার দেশটির প্রতিরক্ষামন্ত্রী এ ক্ষেপণাস্ত্র নির্মাণের কথা বলেছেন। তবে গত শনিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ঠাণ্ডা যুদ্ধের আমলের চুক্তিটি থেকে রাশিয়া নিজেকে প্রত্যাহার করে নিয়েছে।

সম্প্রতি বাতিল হওয়া চুক্তিটি সোভিয়েত রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে ১৯৮৭ সালে সই হয়েছিল। এতে ভূমি থেকে নিক্ষেপযোগ্য স্বল্প ও মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্র ইউরোপ থেকে সরিয়ে নিতে হয়েছিল দুপক্ষকেই।

চুক্তি বাতিলের পর ইউরোপকে কেন্দ্র করে অস্ত্র প্রতিযোগিতা বেড়ে যাবে বলে পর্যবেক্ষকদের আশঙ্কা। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ