মঙ্গলবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৪৭
গাইবান্ধার ৭টি উপজেলায় ৬৬৫টি পূজা মন্ডপ ও মন্দিরে দুর্গা পুজার প্রস্তুতি গাইবান্ধায় আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাদুল্লাপুরে সেলাই মেশিন বিতরণ গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার। ঝিনাইগাতীতে অপহরণের পর স্কুল ছাত্রী ধর্ষণঃ গ্রেফতার-২ ফুলবাড়ীতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মীনা দিবস পালিত নীলফামারীতে ১১৭ পিস ইয়াবা ব্যবসায়ী আটক

‘আরব দেশদের নিয়ে ইরানের বিরুদ্ধে নেমেছে ইসরায়েল’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ইরানের ‘খাতামুল আম্বিয়া’ ঘাঁটির প্রধান মেজর জেনারেল গোলাম আলী রাশিদ বলেছেন, কয়েকটি আরব দেশকে নিয়ে ইসরায়েল ইরানের বিরুদ্ধে নেমেছে। তবে তিনি বলেন, ইরানের শক্তি-সামর্থ্য ভালোভাবে উপলব্ধি করেছে ইসরাইল। তারা বুঝে গেছে ইরানের সঙ্গে সংঘাত সহ্যের ক্ষমতা তাদের নেই।

মধ্যপ্রাচ্যে ইরানের অবস্থান পর্যালোচনা বিষয়ক এক বৈঠকে রবিবার তিনি এসব কথা বলেন।

মেজর জেনারেল রাশিদ আরো বলেন, ইরান মধ্যপ্রাচ্যে আইএস সন্ত্রাসীদের পরাজিত করার মাধ্যমে সিরিয়া ও ইরাকে স্থিতিশীলতা প্রতিষ্ঠা করেছে। এর পাশাপাশি সামরিক ও নিরাপত্তা হুমকির মোকাবেলায় ইরানের শক্তি ও সামর্থ্য বেড়েছে। মধ্যপ্রাচ্যে ইরানের শক্তি ও প্রভাব বাড়ার ফলে শত্রুদের জন্য ইরানবিরোধী তৎপরতা চালানো কঠিন হয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রও এ বাস্তবতা উপলব্ধি করতে পারছে বলে মন্তব্য করে তিনি বলেন, কোনো কোনো আরব দেশকে সঙ্গে নিয়ে ইসরাইল ও পাশ্চাত্য ইরানের বিরুদ্ধে ফ্রন্ট গড়ে তুলেছে। এর ফলে অনেকেই মুসলিম বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু ফিলিস্তিনকে ভুলতে বসেছে।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ