বুধবার-২৪শে এপ্রিল, ২০১৯ ইং-১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:২৯
চন্দনারানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পূঁজা উৎযাপন পরিষদের সাধারণ সম্পাদক দিলিপ চন্দ্র সাহা গাইবান্ধায় মন্দির ভিত্তিক প্রাক-প্রাথমিকের শিক্ষকদের প্রশিক্ষণ গাইবান্ধায় অটোবাইকের ধাক্কায় আহত যুবকের মৃত্যু কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামে বসতবাড়ি ও ফসলি জমি ঘেঁষে তিন ফসলি জমিতে ইটভাটা স্থাপন গ্রামীণ জনপদে সুইমিং পুল, রিসোর্ট- বাঘ, হরিন, হাতি, পাখির স্ট্যাচুসহ বিভিন্ন রাইড ও খেলনা বিনোদন প্রেমীদের জন্য ফারিহা গার্ডেন মনির হোসেন.বরিশাল ॥ দক্ষিণাঞ্চলে সড়ক পথে প্রথম সম্মুখ যুদ্ধে শহীদ হন চার মুক্তিযোদ্ধা বরিশালে বোরো ধানের বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের

আরবের আকাশে ‘রহস্যময় ছিদ্র’ (ভিডিও)

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সংযুক্ত আরব আমিরশাহির আল আইন শহরের আকাশে রবিবার হঠাত্‍‌ই রহস্যময় এক গোলকের উপস্থিতি জন্ম দিয়েছে নানা জল্পনা-কল্পনার। আক্ষরিক অর্থে প্রত্যক্ষদর্শীরা বিভ্রান্ত হয়ে পড়েছেন ওই গোলকে দেখে। ব্যাখ্যা নেই বলে বিস্মিতও। এরই মধ্যে বিশালাকার সেই রহস্যজনক গোলকের ভিডিও ভাইরাল হয়ে গেছে।

টুইটারে ওই ভিডিওটি পোস্ট করেন ইব্রাহিম আল জারওয়ান নামের একজন। তিনি ওই গোলককে উল্লেখ করেছেন ‘whirlpool hole’। ভিডিও শেয়ার করে তিনি লিখছেন, এই বিরল-সুন্দর ঘটনা দেখা গেছে আল আইন শহরের ভোরের আকাশে। কৌতূহলী কারো কারো কাছে রহস্যময় গোলককে মনে হয়েছে ইউএফও। কেউ আবার উল্লেখ করেছেন বহির্বিশ্বের পোর্টাল হিসেবে।

যদিও, কিছুক্ষণের মধ্যেই বিরল এই ঘটনার রহস্যভেদ করেছেন আবহাওয়াবিদরা। তারা জানাচ্ছেন, যখন মেঘের তাপমাত্রা হিমায়িতের নীচে নেমে যায়, অথচ মেঘে থাকা পানি বরফ না-হয়ে প্রচণ্ড ঠান্ডা অবস্থায় থাকে, আইস নিউক্লেশনের অভাবে বরফ হতে পারে না, তখনই এমন রহস্যজনক গোলক তৈরি হয়।

আবহাওয়াবিদরা এই গোলককে বলছেন, fallstreak hole। সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ