শুক্রবার,২৩শে জুন, ২০১৭ ইং,৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫৪

নাটোরের গুরুদাসপুর পৌরসভার সাড়ে ১৮ কোটি টাকার বাজেট ঘোষণা বাগাতিপাড়ার দরিদ্র মেধাবী সজনীকে ল্যাপটপ দিলেন ইউএনও পাঁচবিবিতে নগত অর্থ বিতরণ সৈয়দপুরে সুবিধা বঞ্চিতদের পাশে খুচরা পয়সা সংগঠন ইটভাটার কালোধোঁয়ায় ফসলের তিপূরণের দাবিতে কৃষকদের মানববন্ধন লালমনিরহাটে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার বায়তুল মুকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজের সময়সূচি

আবারও বাংলাদেশকে ৭ ঠেলে দিল পাকিস্তান

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভারতকে ১৮০ রানে বিধ্বস্ত করে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম শিরোপা জিতেছে পাকিস্তান। রবিবার কেনিংটন ওভালে চিরপ্রতিদ্বন্দ্বী প্রতিবেশীদের রীতিমতো পুড়িয়ে ছাই করেছে দলটি। তবে পাকিস্তানের বুনো উল্লাসেমাখা জয়ে ক্ষতিটা হয়েছে বাংলাদেশের। আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ৭ নম্বরে নেমে গেছে টাইগাররা। ফাইনালে ভারতকে হারিয়ে ৬ উঠে এসেছে পাকিস্তান। রবিবারেই সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে তাদের রেটিং পয়েন্ট ৯৫। বাংলাদেশের অর্জন ৯৪ রেটিং পয়েন্ট।

ফাইনালের আগে পাকিস্তান ছিল র‌্যাঙ্কিংয়ের ৭ নম্বরে। রেটিং পয়েন্ট ছিল ৯৩। শ্রীলঙ্কার রেটিং পয়েন্টও ছিল ৯৩। তারা ছিল ৮। কারণ ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে ছিল সরফরাজ খানের দল। আর বাংলাদেশ ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ৬ নম্বর স্থানটা দখলে রেখেছিল। ফাইনালে ভারতকে গুঁড়িয়ে দিয়ে পাকিস্তান পেয়েছে আরও ২ পয়েন্ট। তাতে তাদের রেটিং বেড়ে হয়েছে ৯৫ পয়েন্ট। ফলে এক ধাপ এগিয়েছে তারা। বাংলাদেশকে ঠেলে দিয়েছে ৭ নম্বরে।
ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জনের ডেডলাইন আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে স্বাগতিক ইংল্যান্ডসহ র‌্যাঙ্কিংয়ের সেরা ৮টি স্থানে থাকা দলগুলো পেয়ে যাবে বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট। এক্ষেত্রে ৮ নম্বরে থাকা শ্রীলঙ্কার খুব বেশি দুশ্চিন্তার কারণ নেই। র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ১৬। ক্যারিবিয়ানদের রেটিং পয়েন্ট মাত্র ৭৭। ফলে নির্ধারিত ৩০ সেপ্টেম্বরের মধ্যে শ্রীলঙ্কাকে টপকে ৮ উঠে আসার সম্ভাবনা তাদের নেই বললেই চলে।
আপনার মতামত লিখুন

খেলাধুলা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ